মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ষড়যন্ত্রকারীদের সমর্থকরা বাংলার মাটিতে রেহাই পাবে না : নানক

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রকারী বা নীলনকশাকারীদের যারা সমর্থন করে, বাংলার মাটিতে তারাও রেহাই পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের কাউন্সিল উপলক্ষে মঞ্চসজ্জা উপ-পরিষদের সভায় উপ-কমিটির আহŸায়ক হিসেবে সূচনা বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন। আগামী ১০ ও ১১ জুলাই অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন সফলের এই উপ-পরিষদ দ্বিতীয় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশে আমরা যখন জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছি, সেই সময় কিন্তু বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র পুত্র সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় কিডন্যাপ করে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে।
কিন্তু সেই হত্যাচেষ্টার ষড়যন্ত্র আমেরিকার এফবিআইয়ের কাছে উদঘাটিত হয় এবং এফবিআই হত্যাচেষ্টার ষড়যন্ত্রে জড়িত বিএনপির অঙ্গসংগঠন জাসাসের আমেরিকার সভাপতিকে গ্রেফতারও করেছে বলে উল্লেখ করেন তিনি।
আওয়ামী লীগের এই নেতা বলেন, সেই তদন্তের রেশ ধরে বাংলাদেশে এর সঙ্গে যারা জড়িত ছিল, যারা পরিকল্পনার সঙ্গে ছিল, তাদেরকে গ্রেফতার করা হয়। সেই গ্রেফতারকে নিয়ে বাংলাদেশে কিছু ব্যক্তি, যারা বঙ্গবন্ধু হত্যাকাÐের বিচারের জন্য কোনোদিন কোনো দাবি জানায়নি, তারা এই গ্রেফতারকৃতদের নিয়ে মায়াকান্না কাঁদছেন।
নানক বলেন, জয়কে হত্যার ষড়যন্ত্রে নীলনকশাকারীদের গ্রেফতারে আজকে যারা কথা বলছেন, যারা বিবৃতি দিচ্ছেন; আমি তাদের জিজ্ঞাসা করতে চাই, এটা কি আইনের স্বাভাবিক গতিতে এগিয়ে যাচ্ছে না? এর ষড়যন্ত্র তো বাংলাদেশের মাটিতে ধরা পড়েনি। এর ষড়যন্ত্র ধরা পড়েছে সুদূর মার্কিন মুল্লুকে। তাই মার্কিনিদের জিজ্ঞাসা করুন কীভাবে তারা এটা বের করল। তাই যারা এর বিরোধিতা করছেন, তারা আসলে সজীব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্রকে সমর্থন করছেন বলেও দাবি করেন তিনি।
দেশবাসীর প্রতি আহŸান জানিয়ে এই হত্যা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহŸান জানিয়ে নানক বলেন, যারা এই হত্যা ষড়যন্ত্রের সঙ্গে জড়িত তাদের বিচার বাংলার মাটিতে হতেই হবে এবং আইনের শাসনের স্বার্থে এর সকল কিছু জনগণের সামনে উন্মোচিত হবে। কাজেই এ নিয়ে যারা বাড়াবাড়ি করছেন, তাদেরকে বলতে চাই, আমাদেরও সহ্যের বাঁধ ভাঙলে কিন্তু তার ফলাফল কোনোভাবেই ভালো হবে না। মনে রাখতে হবে, সরকার হলো ‘একটি দলের সরকার’। এই দল কোনো ভুঁইফোড় দল নয়। এই দল কোনো সেনাবাহিনীর হেবারক্রেট থেকে বেরিয়ে আসা দল নয়। এ দল যদি গর্জে ওঠে তাহলে এই হত্যা ষড়যন্ত্রের নরপশুদের যারা সমর্থন করে, যারা ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্তদের সমর্থন করে, তাদের বাংলার মাটিতে রেহাই দেয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন