মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

মহানগর

বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে রাবি ছাত্রলীগের মৌন মিছিল

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রধান প্রকৌশলীকে পিটিয়ে মাথা ফাটানোর দায়ে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার তিন ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে কালো ব্যাজ ধারণ করে মৌন মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।
গতকাল মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর পিছনে দলীয় টেন্ট থেকে এ মিছিলটি বের করা হয়। পরে মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে শেষ হয়। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৪ সালের ২৮ আগস্ট টেন্ডার নিয়ে দ্ব›েদ্ব ক্ষুব্ধ হয়ে ভিসি দপ্তরে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনিরকে মারধর করে ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিন, বর্তমান সহ-সভাপতি তন্ময়ানন্দ অভি ও শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুন-অর-রশিদ। ঘটনার দু’দিন পর ভিসি বিশেষ ক্ষমতাবলে জড়িত তিনজনকে সাময়িক বহিষ্কার করে তদন্তের নির্দেশ দেন। চলতি বছরের ৭ ফেব্রæয়ারি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড তদন্ত শেষে তাদেরকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করে। ২৯ মার্চ সিন্ডিকেট সভায় শৃঙ্খলা বোর্ডের সুপারিশ অনুমোদন হওয়ায় তাদেরকে স্থায়ী বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন