শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, 'বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশকে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। নিন্দুক আর জাতির শত্রুরা বঙ্গবন্ধুর উচ্চতা একচুল খাটো করতে পারেনি।
গতকাল বুধবার বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর কাকরাইলে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পি আই বি) মিলনায়তনে তথ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ও বাংলাদেশকে নিরাপদ ও স্থায়ী করতে বঙ্গবন্ধুহত্যার রাজনীতির বাহকদের সমাজ, রাজনীতি ও ক্ষমতা থেকে নির্বাসনে পাঠাতে হবে।
প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশীদ এবং বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ।
তথ্যমন্ত্রী বলেন, পঁচাত্তর সালের পর বিএনপি-জামাত-খালেদা চক্র ধারাবাহিকভাবে ষড়যন্ত্র-হত্যা-খুনের অপরাজনীতি করছে। তারা ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনীদের পক্ষে উল্লাস, ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধাপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরীর চক্রান্ত করে আসছে, এদের ক্ষমা নেই। তথ্যমন্ত্রী ইনু বলেন, 'এই প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রগুলো সাক্ষী দিচ্ছে বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা, বাংলাদেশের স্থপতি ও জাতিসত্তার নির্মাতা।
বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আজহারুল হক, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের মহাপরিচালক মোঃ রফিকুজ্জামান ও পিআইবি'র মহাপরিচালক মো. শাহ আলমগীর। চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, গণগ্রন্থাগারের মহাপরিচালক আশীষ কুমার সরকার।
##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md. Mofazzal Hossain ১৬ আগস্ট, ২০১৮, ৮:৪২ এএম says : 0
Everybody knows about your role during, after or before the death of Bangabandhu.
Total Reply(0)
Nannu chowhan ১৬ আগস্ট, ২০১৮, ৩:৫৬ পিএম says : 0
It’s surprising me when you talk something infavor of sk. Mojib because i was there while you were jumping glorious way on the army tank ...
Total Reply(0)
মাসউদ সিকদার ১৬ আগস্ট, ২০১৮, ৭:৫০ পিএম says : 0
কথাগুলো বাস্তব সত্য বলে মনে করি।..............
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন