বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘শেখ হাসিনার বিকল্প থাকলে উদাহরণসহ নাম বলুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেছেন, আমাদের সকলের স্বপ্নের বাস্তবায়ন শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাই করতে পারেন। এই দেশে শেখ হাসিনার বিকল্প থাকলে যে কেউ নাম বলতে পারেন। সাথে উদাহরণও দিতে হবে।
আজ খোকন তার ফেসবুকে এসব কথা লিখেন। তার ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হল: একটা সময় শুধু পদ্মা সেতু, উড়াল সেতু, পাতাল রেলের গল্প শুনতাম। বেশিদিন আগে না, তখন বিএনপি জামায়াত ক্ষমতায়, ব্যারিস্টার নাজমুল হুদা তখন যোগাযোগ মন্ত্রী। সাংবাদিকতা করতাম বলে বিভিন্ন অনুষ্ঠানে সংবাদ সংগ্রহ করতে যেতে হতো। অন্য যেকোনো বিষয়ে সাক্ষাৎকার নিতে গেলেও নাজমুল হুদা সাহেব পদ্মা সেতু হয়ে গেলো বলে, আগামী অর্থবছর থেকে উড়াল সেতুর কাজ শুরু হবে, পাতাল রেলের সম্ভাব্যতা যাচাই চলছে - এই সব বক্তব্য দিতেন। ম্যাডাম জিয়া, তারেক জিয়ার সব বক্তব্যেই এইসব গালগল্প থাকতো।
মূলকথা হচ্ছে, এইসবের উদ্যোগ কিংবা পরিকল্পনার ছিটেফোঁটাও তখন ছিল না। কিন্তু ‘আমাদের বোকা (!) মিডিয়াগুলোও এইসব ফলাও করে প্রচার করতো’।
অপরদিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারের সময় এইসব কোনো গল্প নয়, সবই বাস্তব। পদ্মা সেতুর অর্ধেকের বেশি কাজ হয়ে গেছে। শুধু ঢাকা চট্টগ্রাম নয় মহাসড়কগুলোতেও চার লেনের পাশাপাশি উড়াল সেতু নির্মাণ করা হয়েছে। আরও অনেকগুলো নির্মানাধীন, মেট্রোরেলের কাজ পুরোদমে এগিয়ে চলছে। কিন্তু আমাদের চালাক মিডিয়া এইগুলো কেন যেন প্রচার করতে চায় না।
যে কারণে এইগুলো লেখা তা হলো, নীরবে নিভৃতে আরেকটি স্বপ্নের প্রকল্পের কাজ ইতিমধ্যে ২৪ শতাংশ সম্পন্ন হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই বাস্তবে দেখা যাবে। অথচ অনেকে হয়তো জানেই না। সেই প্রকল্পটি হলো, কর্ণফুলী নদীর তলদেশে চার লেনের টানেল নির্মাণ।
আজকে টানেল বোরিং মেশিন (টিবিএম) চালুর মাধ্যমে টানেলের খনন কাজ শুরু হলো। এটি বাংলাদেশের প্রথম টানেল ও দক্ষিণ এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ মেগা প্রকল্প। চট্টগ্রাম শহরকে ওয়ান সিটি টু টাউন হিসেবে গড়ে তোলার প্রধান মাধ্যম।
ইনশাল্লাহ আগামী কয়েক বছরের মধ্যে দক্ষিণ চট্টগ্রাম হবে বাংলাদেশের অর্থনীতির সবচেয়ে বড় কেন্দ্র। আমাদের সকলের স্বপ্নের বাস্তবায়ন শুধু শেখ হাসিনাই করতে পারেন। এই দেশে শেখ হাসিনার বিকল্প থাকলে যে কেউ নাম বলতে পারেন। সাথে উদাহরণও দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২৬ আগস্ট, ২০১৮, ৯:১০ এএম says : 1
আশরাফুল আলমের সাথে আমি একমত। বাংলাদেশে রাজনৈতিক অঙ্গনে এখনও শেখ হাসিনার বিকল্প নেই এটাই মহা সত্য কথা। আমি জননেত্রী শেখ হাসিনার মঙ্গল কামনা করে সেই সাথে মহান আল্লাহ্‌র নিকট প্রার্থনা করি আল্লাহ্‌ যেন, শেখ হাসিনাকে দীর্ঘায়ু দান করেন ও সুসাস্থ দান করেন সাথে সাথে তিনি (শেখ হাসিনা) যেভাবে সততার সাথে দেশ পরিচালনা করছেন সেই ভাবে পরিচালনা করে যেতে পারেন সেই ক্ষমতা দেন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন