শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ত্রিপুরা পল্লীর শিশুদের অবস্থার উন্নতি

হাটহাজারী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ৮:০৫ পিএম

চট্টগ্রামের হাটহাজারী উদালিয়া ত্রিপুরা পল্লীতে ভাইরাস আক্রান্ত শিশুদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। চিকিৎসকরা বলছেন, টিকা না দেয়ায় এবং অপুষ্টিহীনতার কারণে শিশুদের অবস্থা নাজুক হয়ে পড়েছিল। চিকিৎসার মাধ্যমে তাদের সারিয়ে তোলা হচ্ছে। যেসব শিশু আক্রান্ত হয়নি তাদেরও পুষ্টিকর খাবার সরবরাহের উদ্যোগ নেয়া হয়েছে।
ত্রিপুরা পল্লীর বিকল টিউবওয়েল সচল করা হচ্ছে। সেখানে স্বাস্থ্যসম্মত শৌচাগার নির্মাণ করা হচ্ছে। স্বাস্থ্যবিভাগের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন দুর্গম ওই পল্লীর বাসিন্দাদের পাশে দাঁড়িয়েছে। হাম ভাইরাস আক্রান্ত হয়ে চার শিশুর মৃত্যু আরও অন্তত ২৫ শিশু অসুস্থ হওয়ার পর আলোচনায় আসে ত্রিপুরা পল্লীর বাসিন্দারা। ইতোমধ্যে নিশ্চিত হওয়া গেছে শিশুরা হামে আক্রান্ত হয়েছে।
এদিকে বাংলাদেশ কল্যাণ পাটির চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক গতকাল হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ত্রিপুরা পল্লীর হাম রোগে আক্রান্ত শিশুদের দেখতে যান। এসময় তিনি ত্রিপুরা পল্লী থেকে হাসপাতালে ভর্তি হওয়া রোগী ও অভিভাবকদের সাথে কথা বলে তাদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। হাটহাজারী উপজেলা স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ মোঃ ইমতিয়াজ হোসাইন, শিশু বিশেজ্ঞ ডা. রিফাত জাহানসহ হাসপাতালের চিকিৎসকরা এ সময় উপস্থিত ছিলেন। সৈয়দ ইবরাহিম এলাকার বিত্তবানদের প্রতি ত্রিপুরা পল্লীর অসহায় মানুষের পাশে এগিয়ে অসার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন