ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অ্যাপলের চালকবিহীন গাড়ি দুর্ঘটনা কবলিত

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অ্যাপলের মালিকানাধীন একটি স্বচালিত গাড়ি সড়ক দুর্ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সড়ক কর্তৃপক্ষ। অ্যাপলের এই গাড়িটি একটি অত্যন্ত উচ্চাভিলাষী একটি প্রকল্পের অংশ। দুর্ঘটনায় পড়া গাড়িটি ছিল একটি পরিবর্তিত লেক্সাস আরএক্স ৪৫০এইচ’ মডেলের। গাড়িতে ছিল স্বয়ংক্রিয় সেন্সর ব্যবস্থা।
দুর্ঘটনায় পড়ে গাড়ির মেশিনে মাঝারি মানের ক্ষতি হয়েছে। তবে, গাড়ির ভেতরে থাকা মানুষেরা নিরাপদেই আছেন বলে জানানো হয়েছে। প্রকল্পটির যার নাম প্রজেক্ট টাইটান›। ২৪ আগস্ট ঘটে যাওয়া এ দুর্ঘটনা নিয়ে অ্যাপল থেকে এখনো কেউ কোনো মন্তব্য করেনি। জানা গেছে যে, অ্যাপলের এখন ৬৬টি গাড়ি রাস্তায় রয়েছে এবং ১১১ জন চালক এই গাড়ি পরিচালনার জন্য রেজিস্ট্রেশন করেছে।
ক্যালিফোর্নিয়ায় থাকা অন্য যে কোনো কোম্পানির মতো অ্যাপলকেও নিয়মিত সরকারে স্টেট ডিপার্টমেন্ট অফ মোটর ভেহিকেলস অফিসে রিপোর্ট দাখিল করতে হয়। এমনকি ছোটোখাটো কোনো সড়ক দুর্ঘটনায় পড়লে সেটিও রিপোর্ট করতে হয়। গত শুক্রবারে ডিএমভির (মটরযান বিভাগ) পক্ষ থেকে যে তথ্য প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে যে, অ্যাপলের গাড়িটা তখন সানিভেল-এর একটি রাস্তায় ছিল। - বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন