শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিএপি সারকারখানায় যাচ্ছে তদন্ত কমিটি

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আনসার সদস্যদের নামে ভাতা তুলে আত্মসাতের ঘটনা তদন্তে আজ (শনিবার) চট্টগ্রামের আনোয়ারায় ডাই এ্যামোনিয়া ফসফেট (ডিএপি) সার কারখানা পরিদর্শনে আসছে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) তদন্ত কমিটি। গত ৩০ আগষ্ট বিসিআইসির কর্মচারী প্রধানের পক্ষে উপ-কর্মচারী প্রধান মান-১ (এলএসএ) মো. ফখরুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।
চিঠিতে বলা হয়েছে,গত ২৬ মে দৈনিক ইনকিলাবে প্রকাশিত ‘আনসার সদস্যদের নামে ভাতা তুলে আত্মসাৎ, আনোয়ারায় ডিএপি সার কারখানায় অনিয়ম-দুর্নীতি’ শীর্ষক সংবাদে বর্ণিত বিষয়ে তদন্তের জন্য বিসিআইসি কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি শনিবার সকাল ১০টায় ডিএপি সার কারখানার কনফারেন্স হলে তদন্ত কার্যক্রম পরিচালনা করবে। তবে তদন্ত কমিটির সদস্য সংখ্যা বা এতে কারা রয়েছেন তা জানানো হয়নি।
প্রসঙ্গত ডিএপি সার কারখানা এলাকায় নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে প্রতিদিন পালাক্রমে আনসার সদস্য মোতায়েন করা হয়। নিরাপত্তা শাখার দৈনিক কার্য তালিকা মতে ৫৯ জন আনসার সদস্য এ দায়িত্বে নিয়োজিত থাকলেও অনেকের নামই ভুয়া। কারখানায় কর্মরত প্রকৃত আনসার বাহিনীর সদস্য ছাড়াও ভুয়া নামে প্রতিমাসে লাখ লাখ টাকার বেতন-ভাতা আত্মসাৎ করা হচ্ছে। অন্যত্র বদলি, চাকরিচ্যুত বা অবসরে আছেন এমন সদস্যদের কার্য তালিকায় স্বাক্ষর জাল করে বেতন-ভাতা তোলা হয় প্রতিমাসে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন গত ২৬ মে দৈনিক ইনকিলাবে প্রকাশিত হলে বিসিআইসি কর্তৃপক্ষের নজরে পড়ে। সংবাদ প্রকাশের দীর্ঘ তিন মাস পর এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বিসিআইসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন