বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

‘ইউনিলিভারের স্বাস্থ্য সেবা প্রশংসনীয়’

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দশম বারের মতো ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড’র প্রভাত কমিউনিটির উদ্যোগে দুই দিনব্যাপী ‘ইউনিলিভার কমিউনিটি হেলথ কেয়ার সার্ভিস ২০১৬’ চট্টগ্রাম নগরীর চান্দগাঁও হামিদিয়া আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গতকাল (শুক্রবার) শুরু হয়েছে। এতে বিপুল উৎসাহ, উদ্দীপনায় চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও লায়ন্স চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় ও ইউনিলিভারে পেপসোডেন্ট ডেন্ট্রি বাসের স্বাস্থ্য সেবা কার্যক্রম চলছে।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ইউনিলিভার কমিউনিটি হেলথ কেয়ার সার্ভিসের উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন ইউনিলিভার বাংলাদেশের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার মিজানুর রহমান ভূইয়া, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক ওমর ফারুক, ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু, চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের সহ-সভাপতি এস এম মোর্শেদ হোসেন, ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহাব উদ্দিন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক কায়সারুল আলম।
উপস্থিত ছিলেন ইউনিলিভারের বিজনেস ম্যানেজার (ফুড) মোসলেম উদ্দিন, প্রোডাকশন ম্যানেজার (সোপ) ইফতেখারুল আহসান, প্রোডাকশন ম্যানেজার (পিপি) আতিকুর রেজা, কর্মাশিয়াল ম্যানেজার শাহাদাত উল্লাহ, সিকিউরিটি ম্যানেজার মেজর অব. আসাদুল হক মিয়া, ওয়েলফেয়ার অ্যান্ড সার্ভিসেস ম্যানেজার সুরজিত বড়–য়া, মেডিক্যাল এডমিন অফিসার গাজী আবদুল মান্নান, ইআর ম্যানেজার রবিউল হোসেন, এডভোকেট মোঃ আইয়ুব, নূর মোহাম্মদ নূরু, খোরশেদ আলম, এনামুল হক, ইউনিলিভারের উর্ধ্বতন কর্মকর্তা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোহাম্মদ সরোয়ার খান।
সিটি মেয়র বলেন, সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বন্ধপরিকর। ইতিমধ্যে দেশের প্রতিটি ইউনিয়নের স্বাস্থ্য কেন্দ্রগুলোতে ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। এসব স্বাস্থ্যকেন্দ্র আরও আধুনিক করা হয়েছে। দরিদ্র জন সাধারণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকারের অঙ্গিকারের পাশাপাশি ইউনিলিভারের প্রভাত কমিউনিটির এধরনের উদ্যোগের ভূয়সী প্রসংশা করেন তিনি। তিনি বলেন, এই হেলথ সার্ভিসে সাধারণ মানুষের ব্যাপক উপস্থিতিতে আমি অভিভুত। ইউনিলিভার আর্ত মানবতার সেবায় দীর্ঘ দশ বছর ধরে এই উদ্যোগ অব্যাহত রাখায় তিনি তাদের ধন্যবাদ জানান।
ইউনিলিভারের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার মিজানুর রহমান ভূইয়া বলেন, আমরা শুধু ব্যবসায়িক কর্মকাÐের সাথে সম্পৃক্ত নই। দায়িত্বশীল নাগরিক হিসাবে আমরা সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিয়োজিত রয়েছি। প্রভাত কমিউনিটির উদ্যোগে স্বাস্থ্যসেবা, শিক্ষা ও মেধা লালন, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। ইউনিলিভার দেশের স্বাস্থ্যসেবা উন্নয়নে ইতিমধ্যে অনেক কার্যকর পদক্ষেপ নিয়েছে জানিয়ে তিনি বলেন, দশ বছর যাবত অত্র এলাকায় জেনারেল হেলথ চেক-আপ, মা ও শিশুদের চিকিৎসা সেবা, রোগীদের রোগ নির্ণয় করাসহ বিনামূল্যে ওষুধ সরবরাহ করে যাচ্ছে।
এই ক্যাম্পে জেনারেল হেলথ চেকআপ এবং মা ও শিশু চিকিৎসা সেবা, চক্ষু রোগীদের চেকআপ করানো হচ্ছে। একই সাথে তাদের রোগ সর্ম্পকে সচেতন করা হচ্ছে। ২৬৫০ জন রোগী ইতিমধ্যে রেজিষ্ট্রেশন করেছে। বিনামূল্যে রোগীদের রোগ নির্ণয়ে সাধারণ পরীক্ষাগুলো করছে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল, চক্ষু রোগ সংক্রান্ত পরীক্ষা করছে লায়ন্স চক্ষু হাসপাতাল এবং মা ও শিশুদের জন্য চিকিৎসাসেবা প্রদান করছে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল। তারা পরীক্ষার পাশাপাশি বিনামূল্যে ঔষধও দিচ্ছে। এই বছর পেপসোডেন্ট ডেন্ট্রিবাস-এর মাধ্যমে দাঁতের চিকিৎসাও প্রদান করা হচ্ছে। গত ৯ বছরে প্রায় ২৫ হাজার ৫শ রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। তার মধ্যে প্রায় ১১০০ চোখের ছানি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন