শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

কৃষি গবেষণায় লায়নদের অবদান রাখতে হবে মতিয়া চৌধুরী

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, খাদ্য উৎপাদনের উৎকর্ষতায় যে বৈজ্ঞানিকরা গবেষণায় নিয়োজিত তাদের জন্য বরাদ্দ বাড়াতে লায়নদের উদ্যোগ নিতে হবে।
গতকাল শুক্রবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে লায়ন‘স ২০তম এ্যানুয়াল জেলা কনভেশন-২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। লায়নস ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৩ এ অনুষ্ঠান আয়োজন করে।
মতিয়া চৌধুরী বলেন, আগে বাংলাদেশের যে জমিতে ১৫ মণ ধান উৎপাদন হতো এখন সে জমিতে ১৫০ মণ ধান উৎপাদিত হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে কৃষি বৈজ্ঞানিকদের নিরলস গবেষণার ফলে।
তিনি বলেন, খাদ্যের নিরাপত্তা টেকসই করতে এসব বিজ্ঞানীদের গবেষণা অব্যাহত রাখা দরকার। আগামীর দরকার মেটাতে এ গবেষণার কোনো বিকল্প নেই। এ গবেষণায় নিয়োজিত বিজ্ঞানীদের জন্য প্রচুর অর্থের দরকার। বিশ্বের সকল লায়নসকে এ বিজ্ঞানীদের পাশে দাঁড়াতে আহŸান জানান কৃষিমন্ত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন লায়নস ক্লাবস ইন্টারন্যাশনাল পাস্ট ইন্টারন্যাশনাল ডিরেক্টর শেখ কবির হোসেন ও মোসলেম আলী খান। অতিথির বক্তব্য দেন নাজমুল হক, ইঞ্জিনিয়ার এমএ আউয়াল ও কাজী আকরাম উদ্দিন আহমেদ।
সভাপতিত্ব করেন লায়নস ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫বি৩ এর গভর্নর আবু জাফর মোহাম্মদ শামসুল হুদা। স্বাগত বক্তব্য দেন কনভেনশন চেয়ারম্যান লায়ন ফারহানা নাজ।
সভাপতির বক্তব্যে আবু জাফর মো. শামসুল হুদা বলেন, বাংলাদেশে ৬ জেলায় ৫০০ ক্লাবে ১৪০০০ লায়ন ৬০০০ লিও সদস্য আছেন। যারা বিত্তের সঙ্গে চিত্তের বিকাশ ঘটিয়ে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে লায়নস বাংলাদেশে অনেক হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছে। চক্ষু হাসপাতাল গড়ে তুলে চোখের চিকিৎসা করিয়ে বহু মানুষের চোখের আলো ফিরিয়ে দিয়েছে।
কনভেনশনে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৩-এর নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। শনিবার এ কনভেনশন শেষ হবে বলে আয়োজকরা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন