রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনার নির্দেশনা পেলেই নগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা পেলেই ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। গতকাল শুক্রবার রাজধানীর আজিমপুর কবরস্থানে মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এবং সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
শাহে আলম মুরাদ বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আমাদেরকে ডেকে যখনই বলবেন, আমরা আশা করি, তখনই আমরা কমিটি ঘোষণা করব। যেভাবে তিনি (শেখ হাসিনা) আমাদের নতুন দায়িত্ব দিয়েছেন, সেভাবেই আপনাদের সামনে কমিটি ঘোষণা করা হবে। তিনি বলেন, আমাদের কমিটি ঘোষণার পরে তিনি (শেখ হাসিনা) একই দিনে গণভবনে সবাইকে ডেকেছেন। আমাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। সেখানেই আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। আমাদের কাছে সেই দিকনির্দেশনাই চলার পথে পাথেয়। এই ঢাকা মহানগর আওয়ামী লীগের পরীক্ষিত নেতা-কর্মী, ১/১১’র পরে যারা সাহসী ভ‚মিকা রেখে আন্দোলন, সংগ্রাম এবং নির্বাচনে সক্রিয় ভ‚মিকা রেখেছেন তাদেরকেই আগামী কমিটিতে আনার জন্য তিনি আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। আমরা আশা করি, তার দিকনির্দেশনা অনুযায়ী আগামী দিনের কমিটি করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে শাহে আলম মুরাদ বলেন, যারা সজীব ওয়াজদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুর উত্তরসূরিকে রাজনীতি থেকে দূরে সরাতে চায়, আমরা তাদের চরিত্র সম্পর্কে জানি। তাদের পক্ষে সব করা সম্ভব। ঢাকা মহানগর আওয়ামী লীগ এক্যবদ্ধ দাবি করে দক্ষিণের সাধারণ সম্পাদক বলেন, আমরা মনে করি, ১৯৭৫ আর আজকের প্রেক্ষাপট এক নয়। আমরা ৫ জানুয়ারি নির্বাচনে খালেদা জিয়ার নাশকতা, অগ্নিসংযোগ এবং পেট্রোল বোমায় মানুষ হত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়েছি। কারণ ঢাকা মহানগর আওয়ামী লীগের ১০৩টি ওয়ার্ড, ৪৯টি থানা এবং ১৭টি ইউনিয়নের নবনির্বাচিত কমিটিসহ ১৬ জন দলীয় সংসদ সদস্য, দুই জন মেয়র, কাউন্সিলররা সকলে এক ও অভিন্ন। আমরা সকলে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তাই আমরা বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র অতীতের মতোই প্রতিরোধ করব।
এসময় আরো উপস্থিত ছিলেন দক্ষিণের সভাপতি আবুল হাসনাত ও উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান। সাবেক সহ-সভাপতি শেখ বজলুর রহমান, সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, মরহুম এম এ আজিজের ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর উমর বিন আব্দুল আজিজ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন