শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নাইট ক্লাবে কালেমা-দরুদ পড়িয়ে প্রশংসিত যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৮:০০ এএম

নাইট ক্লাব। নামটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে যে দৃশ্য তার সাথে কালেমা, দরুদ, বা আযান কোন ভাবেই মানায় না। কিন্তু সেই নাইট ক্লাবে অতিথিদের আজান, কালেমা ও দরুদ পড়িয়ে প্রশংসায় ভাসছেন এক যুবক। নাম তার গউস মিফতাহ। তিনি ইন্দোনেশিয়ার একজন ধর্মপ্রচারক।
ঘটনা সপ্তাহ খানেক আগের। ইন্দোনেশিয়ার বাতি শহরের অবস্থিত সবচেয়ে বড় নাইট ক্লাব ‘বসি ভিভিআইপি ক্লাব’-এ উপস্থিত অতিথিদের সামনে স্টেজে ওঠেন ওই যুবক। এরপর মাইক নিয়ে তিনি আযান দেন। আযানের পর কালেমা এবং দরুদ পড়েন। তার সঙ্গে উপস্থিত অতিথিদেরও পড়তে অনুরোধ করলে সবাই একসঙ্গে দরুদ পড়েন।
এ ঘটনার দৃশ্য ভিডিও করা হয়। এক সপ্তাহ আগে গউস মিফতাহ সেই ভিডিও নিজের ইনস্টাগ্রাম অ্যাকউন্ট ও ইউটিউবে প্রকাশ করেন। মিফতাহর ওই ভিডিও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। সামাজিক মাধ্যম ভিডিওটি ভাইরাল হয়েছে।
গুস মিফতাহ স্থানীয় একটি ইমলামিক বোর্ডিং ‘ওরা আজি পেসান্ত্রেন’ এর প্রধান কর্মকর্তা।
সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, নাইট ক্লাবের স্টেজে গায়ক বা জকি’র স্থানে দাঁড়িয়ে মিফতাহ। তার হাতে মাইক্রোফোন। সামনে বসে আছেন কয়েকশ’ অতিথি।
মিফতাহ অতিথিদের উদ্দেশে মাইক্রোফোন হাতে নিয়ে প্রথমে ‘আল্লাহু আকবর’, আল্লাহু আকবর’ বলে আযানের কিছু অংশ উচ্চারণ করেন। এরপর তিনি কালেমা ও পরে দরুদ পড়া শুরু করেন। একপর্যায়ে মিফতাহ উপস্থিত অতিথিদেরও তার সঙ্গে দরুদ পড়ার আহŸান জানালে সবাই মিলে দরুদ পড়েন। সূত্র : ট্রিবিউন মেদান টিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন