বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে অচলাবস্থা

অব্যাহত পানি বৃদ্ধি ও নাব্য সঙ্কট

শিবচর (মাদারীপুর) সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

গত ২৪ ঘন্টায় ৭ সে.মি. পানি বৃদ্ধি পেয়ে পদ্মায় আবারো তীব্র স্রোত ও নাব্য সঙ্কটের কারনে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। একেকটি ফেরি পৌছাতে তিনগুন থেকে চার গুনেরও বেশি সময় লাগছে। সোমবার রাত থেকে অধিকাংশ ফেরি বন্ধ হয়ে কোনমতে ৩/৪ টি ফেরি স্রোতের প্রতিকুলে দীর্ঘ সময় ব্যয় করে চলছে। এতে উভয় ঘাটে সহস্রোধিক যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা চরম ভোগান্তি পোহাচ্ছেন।
বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, পদ্মায় অব্যাহত হারে পানি বৃদ্ধি পাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের লৌহজং টার্নিংয়ে তীব্র ঘূর্ণি স্রোত সৃষ্টি হয়েছে। সেই সাথে উজানে ব্যাপক নদী ভাঙ্গনের পলি তীব্র স্রোতে ভেসে এসে নাব্য সঙ্কট প্রকট আকার ধারন করেছে। এতে সোমবার সকাল থেকেই ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। সোমবার রাত পর্যন্ত এরুটের ৬টি ডাম্ব ফেরি, ১টি রো রো ফেরিসহ অধিকাংশ ফেরি বন্ধ হয়ে যায়। তখন থেকে ১টি রো রো ফেরিসহ ৩/৪ টি ফেরি ধারন ক্ষমতার কম যানবাহন নিয়ে তিনগুন থেকে চারগুনেরও বেশি সময় ব্যয় করে কোনমতে চলছে। ফেরি পারাপারে অচলাবস্থায় উভয় ঘাটে যানবাহনে দীর্ঘ লাইন পড়েছে। কাঁঠালবাড়ি ঘাটে যাত্রীবাহী পরিবহন, কাঁচামালবাহী ট্রাকসহ ৬শতাধিক যানবাহনসহ উভয় ঘাটে সহস্রাধিক যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা চরম ভোগান্তির পোহাচ্ছেন।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট ম্যানেজার আঃ সালাম বলেন, কয়েকটি ফেরি চললেও ঘাটে পৌছাতে কয়েকগুন সময় বেশি লাগছে। উভয় পাড়ে পারাপারের অপেক্ষায় অনেক যানবাহন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন