বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে সাড়ে ৪২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে: টেকনাফে গত ১ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি ২০১৬ পর্যন্ত আটক প্রায় সাড়ে ৪২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। গতকাল রোববার দুপুরে টেকনাফ ২ ব্যাটালিয়নের বিজিবি সদর দপ্তরে চত্বরে এসব মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন কক্সবাজারের সেক্টর কমান্ডার কর্নেল মো. তানভীর আলম খাঁন। তিনি বলেন, ‘দেশে মাদক উৎপাদন না হলেও পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে বিভিন্ন প্রকার মাদকে ভরপুর হচ্ছে। এতে এ দেশের যুব সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে। বিজিবি জওয়ানরা দিনরাত পরিশ্রমের মাধ্যমে মাদক পাচারকারীদের আটক ও ধাওয়া করে মাদক আটক করতে সক্ষম হচ্ছেন।
মো: তানভীর আলম বলেন, ‘মাদকদ্রব্য আটক করা সাফল্য নয়, পান করার রোধ করা প্রধান সাফল্য। মাদক ‘না’ বলুন, এ উক্তি সকলের কাছে পৌঁছে দিতে এবং মাদক পাচারকারীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য বিশেষ করে মাদকদ্রব্য কুফল সম্পর্কে গণমাধ্যমকর্মীদের ভূমিকা রাখতে হবে বলে উল্লেখ করেন তিনি।
এ সময় স্বাগত বক্তব্য দেন, বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ, মুহাম্মদ আব্দুল্লাহিল মামুনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন টেকনাফ উপজেলা কৃষি অফিসার শফিউল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তপন কান্তি শর্মা। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
মাদক বিনষ্টকরণ অনুষ্ঠানে ৪১ কোটি ৪৩ লাখ ৫৬ হাজার ১০০ টাকার ইয়াবা, ৪১ লাখ ৮৮ হাজার ২৫০ টাকার আন্দামান গোল্ড বিয়ার, ডায়ারো বিয়ার ১২%, চেঞ্জ বিয়ার, কান্ট্রি ড্রাইজিং, ম্যান্ডেলা রাম, নন্দ, হাইক্লাস, মিয়ানমার, ইয়াংগন, জামাইকা রাম, লন্ডন রাম, জান্স ঈগল, গ্র্যান্ড রয়েল হুইস্কি, হিরো হুইস্কি, কুইন হুইস্কি, ডিং ডস, ভিআইপি, রেড লেবেল, সুপার এমপাইরাম রাম, হাইকমিশনার, চোলাই মদ, ফেনসিডিল ও গাঁজাসহ ৪২ কোটি ৫৫ লাখ ২৪ হাজার ৮৩৬ টাকার মাদকদ্রব্য বিনষ্ট করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন