রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার কিছু হলে ঘরে ঘরে আগুন জ্বলবে

ষড়যন্ত্রকারীদের টার্গেট শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আলোচনা সভায় ওবায়দুল কাদের


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার কিছু হলে সারাদেশে ঘরে ঘরে আগুন জ¦লবে। সেই আগুনে ষড়যন্ত্রকারীরা পুড়ে ছাড়খাড় হয়ে যাবে। গতকাল শুক্রবার দুপুরে মতিঝিলের বাফুফে মাঠে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের দোয়া মাহফিল, রক্তদান ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেতুমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত অপশক্তির এখন টার্গেট আওয়ামী লীগ নয়। এখন তাদের টার্গেট বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা দেশের জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে দুবাই, লন্ডন, ব্যাংক বৈঠক করছে, ষড়যন্ত্র করছে। তাদের হুসিয়ার করে দিতে চাই, তারা যেন ভুলে না যায়, যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট আর আজকের ২০১৮ সাল এক নয়। ২০০৪ সালের ২১ আগস্ট আর ২০১৮ সাল এক নয়। বাংলার ১৬ কোটি মানুষ শেখ হাসিনাকে ভালভাবে। ১৬ কোটি মানুষের হৃদয়ের স্পন্দন শেখ হাসিনাশেখ হাসিনার কিছু হলে সারাদেশে ঘরে ঘরে আগুন জ¦লবে। সেই আগুনে ষড়যন্ত্রকারীরা পুড়ে ছাড়খাড় হয়ে যাবে।
বিএনপির উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যারা আন্দোলনের হুমকি-ধামকি দিচ্ছেন, তাদেরকে বলবো- আপনেরা আন্দোলন করে ঢাকা অচল করে দেবেন, আর আমরা ঘরে বসে বসে ডুগডুগি বাজাবো? এটা হবে না। যুবলীগের নেতাকর্মীরা প্রস্তুত হয়ে যান, যারাই আন্দোলনের নামে নৈরাজ্য, সন্ত্রাস করার চেষ্টা করবে জনগণকে সাথে নিয়ে তাদেরকে অচল করে দেব। যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে, দেশের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে নানামুখী চক্রান্ত ষড়যন্ত্র চলছে। বিএনপি জনগণের সাড়া পায়নি। তাই নাশকতা-সহিংসতার পথে যাচ্ছেছ। ঢাকা দখল, দেশ দখলের হুমকি দিচ্ছে। পরিস্কারভাবে বলতে চাই, আমরা দখল পাল্টা দখলে নেই। কিন্তু সহিংসতা করলে ছাড় দেব না। আমরা পাড়া, মহল্লায় ঘরে ঘরে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করবো। সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্পকে ধুলিষাৎ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ের বন্দরে নিয়ে যাবো।
আগামী বছর থেকে শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করার ঘোষণা দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আজকে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার জন্মদিনকে জনগণের ক্ষমতায়ন দিবস হিসেবে পালনের দাবি করে আসছে যুবলীগ। আমি দলের জেনারেল সেক্রেটারি হিসেবে ঘোষণা দিচ্ছিছ, আগামী বছর থেকে প্রধানমন্ত্রী জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করা হবে। পরিস্কারভাবে জানিয়ে দিতে চাই, আমরা দখল-পাল্টা দখলে নেই। জনগণের সাড়া না পেয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে যারা ঢাকা দখলের হুমকি দিচ্ছেন, জনগণকে সঙ্গে আমরা তাদের অচল করে দেব।
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ২ লাখ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করেন।
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, রাষ্ট্র নায়ক শেখ হাসিনা ভাল থাকলে, দেশের মানুষ ভাল থাকবে। তাকে ভাল রাখার দায়িত্ব আমাদের। আসুন একাদশ সংসদ নির্বাচনে সব ষড়যন্ত্র চক্রান্ত পরাজিত করে রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে টানা তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী বানাই। দেশকে এগিয়ে নিতে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার বিকল্প নেই।
এদিকে গতকাল সকালে রাজধানীর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে দুঃস্থদের মধ্যে রিকশা ও ভ্যান বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক কর্মকান্ডের জন্য বিএনপির রাজনীতি মরাগাঙ্গের রূপ নিয়েছে। কিন্তু মরা গাঙ্গে আর জোয়ার আসবে না।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ মুহুর্তে দেশের মানুষ নির্বাচনমুখী। তারা আন্দোলনমুখী কোন মানসিকতায় নেই। নির্বাচনকে সামনে রেখে সবাই ভোটের প্রস্তুতি নিচ্ছে।
তিনি বলেন, দেশে আন্দোলনের পরিস্থিতি বিদ্যমান না থাকলে আন্দোলন হয় না। জনগনের মধ্যে কোন অসন্তোষ নেই। শুধু ক্ষমতাকে কেন্দ্র করে বিএনপির মধ্যে অসন্তোষ রয়েছে। তারা আবার ক্ষমতায় গিয়ে লুটপাট করতে চায়।
কাদের বলেন, বিএনপিকে ক্ষমতার ক্ষুধা উন্মাদ করে ফেলেছে। তাই তারা পাগলের প্রলাপ বকছে। অক্টোবরে তারা মাঠ দখলের রঙ্গিন স্বপ্ন দেখছে। তাদের এ ধরনের স্বপ্ন কর্পূরের মত উবে যাবে।
তিনি বলেন, আমরা অক্টোবর মাসে সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে এবং উন্নয়ন ও অর্জনের পক্ষে ক্যাম্পেইন করব, জনগণের কাছে ভোট চাবো। বিএনপির কোন পাল্টা কর্মসূচি আমরা দেব না, আমরা জনসংযোগ কর্মসূচি পরিচালনা করব।
অনুষ্ঠানে কর্মক্ষম অসহায় ও দুঃস্থদের মধ্যে একশ’ রিকশা ও ভ্যান বিতরণ করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন