শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই সন্তানসহ বিষপান, সন্তানের পর মায়ের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় দুই শিশু সন্তানসহ ইঁদুর মারার বিষ পানের ঘটনায় এক সন্তানের পর এবার মারা গেছেন মা এলন মল্লিকও (২৫)। শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জেলা সদর হাসপাতালের চিকিৎসক সাখাওয়াত হোসেন এ তথ্য জানান। এর আগে রাত ৯ টায় তার ছোট ছেলে রন্তিম মল্লিককেও (৫) মৃত ঘোষণা করা হয়।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের বাগি এলাকায় দুই শিশু সন্তানসহ নিজে ইঁদুর মারার বিষ পান করেছেন এলন মল্লিক (২৫) নামে এক গৃহবধূ। বিষক্রিয়ায় রন্তিম মল্লিক (৫) নামের এক শিশু সন্তান মারা গেছে। রাত ৯ টার দিকে এলন মল্লিক ও অপর সন্তান অন্তিম মল্লিককে (৭) উদ্ধার করে জেলা হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসা চলছিল। তখন তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

বাপের বাড়িতে বেড়াতে যাবার অনুমতি চাইলে কয়েকদিন পরে যেতে বলায় স্বামীর সঙ্গে অভিমান করে এ কাণ্ড ঘটিয়েছেন বলে দাবি ওই গৃহবধূর স্বামী জয়ধর মল্লিকের।

জেলা সদর হাসপাতালের চিকিৎসক মো. সাখাওয়াত হোসেন রাত ১০ টার দিকে জানান, রাত ৯ টার দিকে বিষাক্রান্ত মাসহ ২ শিশুকে হাসপাতালে আনা হয়। তিন জনের মধ্যে একটি শিশু মারা গেছে। তার বিষের মাত্রা বেশি ছিল। বাকী দুইজনের অবস্থাও আশংকাজনক। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভলাকুট ইউনিয়নের চেয়ারম্যান রুবেল মিয়া বলেন, বিষ খাওয়ার কথা শুনেছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্বামীর সাথে অভিমান করে দুই শিশু সন্তানকে ইঁদুর মারা বিষ খাইয়ে নিজেও তা খায় এলন।

এলন মল্লিকের স্বামী জয়ধর মল্লিক জানান, সরাইল উপজেলার নিয়তপুরের সম্পদ সরকারের মেয়ে এলনের সাথে প্রায় ৯ বছর আগে বিয়ে হয় জয়ধরের। সুখে শান্তিতেই চলছিল তাদের সংসার।

শুক্রবার বিকেলে এলন তার বাবার বাড়িতে যেতে চেয়েছিল বেড়াতে। এলনকে বাবার বাড়িতে ২/৩ দিন পর যেতে বলেন জয়ধর। এ নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য হয়।

পরে জয়ধর স্থানীয় বাজারে চলে আসেন। জয়ধর বাজারে চলে যাবার পর সন্ধ্যায় এলন ঘরের দরজা বন্ধ করে দুই শিশু সন্তানসহ নিজে ইঁদুর মারা বিষ খায়।

বিষ খাওয়ানোর পর দরজা বন্ধ ঘরে সন্তানদের আত্মচিৎকারে পরিবারের সদস্যদের সন্ধেহ হলে তারা ডাকাডাকি করে। দরজা না খোলায় পরে বন্ধ দরজা ভেঙে পরিবারের সদস্যরা মাসহ দুই সন্তানকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে রাত ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের আনারপর কর্তব্যরত চিকিৎসক শিশু রন্তিম মল্লিককে মৃত ঘোষণা করেন।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজেদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, কি কারণে ঘটনাটি ঘটলো তা জানা যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন