শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নতুন হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার করা না হলে মামলা করবে আইনজীবী সমিতি

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের নতুন ধায্য হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার করা না হলে কর্পোরেশনের বিরুদ্ধে রাজশাহী বারের পক্ষ থেকে ফৌজদারী ও মামলা দায়ের। প্রয়োজনে হাইকোর্টে রীট পিটিশন মামলা দায়ের করে শহরবাসীর দাবী আদায়ের ঘোষণা দিয়েছে রাজশাহী আইনজীবী সমিতি। গতকাল আদালত ও আইনজীবী সমিতি চত্বরে এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন বারের নেতৃবৃন্দ। লিখিত বক্তব্যে বলা হয় সিটি কর্পোরেশন বিন্দুমাত্র নাগরিক সুযোগ-সুবিধা না বাড়িয়ে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি মড়ার উপর খাঁড়ার ঘা ছাড়া আর কিছুই না।
রাজশাহী শিক্ষা নগরী এখানে কোন কলকারখানা নেই। শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠানকে কেন্দ্রকে নগরীর লোকজন জীবিকা নির্বাহ করে থাকে। তাছাড়া গত ২০১৫ সালে ব্যাপক হারে হোল্ডিং ট্যাক্স ধার্য করা হয়েছিল। তখনি ট্যাক্স চার পাঁচগুণ বৃদ্ধি পায়। সেই রেশ কাটতে না কাটতে দু’বছরের মাথায় ফের ট্যাক্স বৃদ্ধি করা হয়েছে। যা পূর্বের ধায্য করের চেয়ে ক্ষেত্র বিশেষে পনের কুঁড়ি গুণ বেশী। সিটি কর্তৃপক্ষ সাফাই গেয়ে বলছে আপীল করলে আলোচনা সাপেক্ষে সহনীয় করা হবে। যা শুভংকরের ফাঁকি। দু’বছর আগে চার পাঁচগুণ বৃদ্ধি করার পর আপীলে সর্র্ব্বোচ পঞ্চাশ ভাগ ট্যাক্স কমানো হয়েছিল। আর এবার বাড়ানো হয়েছে পনের কুঁড়িগুন। তাছাড়া আপীল ফরমের দাম পনের টাকা থেকে বাড়িয়ে দুশো টাকা করা হয়েছে।
নগরবাসীর ভোগান্তির কথা তুলে ধরে বলা হয় রাস্তঘাটের বেহাল দশার কথা। গ্যাস সংযোগের জন্য রাস্তা কাটা হলেও তা মেরামত হয়নি। মশার দাপটে জনজীবন অতিষ্ট। সামান্য বৃষ্টি হলে রাস্তা ডুবে থাকে ঘন্টার পর ঘন্টা। ড্রেনেজ ব্যবস্থা ভাল নয়। অবশ্যই সিটি কর্পোরেশনকে অযৌক্তিক ট্যাক্স প্রত্যাহার করতে হবে। নগরবাসীর নায্য দাবীর সঙ্গে আইনজীবী সমিতি অতীতে ছিল এখনো থাকবে। নগরবাসীর নায্য দাবী আদায়ে পিছপা হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন