শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তনুসহ হত্যা গুম ধর্ষণের বিচার দাবিতে অর্ধদিবস হরতাল পালিত

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাসহ দেশের সব হত্যা, গুম ও ধর্ষণের বিচারের দাবিতে অর্ধদিবস হরতাল পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট। গতকাল সোমবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত এ হরতাল পালিত হয়। এ সময় রাজধানীর শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ ছিল।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে গতকাল সকালে প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে একটি মিছিল বের করে শাহবাগে অবস্থান নেয় শিক্ষার্থীরা।
হরতালের সমর্থনে ছাত্ররা শাহবাগে অবস্থান করায় এই এলাকা দিয়ে যান চলাচল বন্ধ ছিল। কাঁটাবন, শেরাটন, মৎস্যভবন এলাকা থেকে শাহবাগগামী সব গাড়ি চলাচল বন্ধ ছিল। এসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল।
এ ছাড়া কলাবাগানে নিউ মডেল বিশ্ববিদ্যালয় কলেজের সামনে, পল্টন ও মতিঝিল এলাকায় মিছিল ও সমাবেশ করা হয়েছে। তবে হরতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু-একটি বিভাগ ছাড়া সব বিভাগে ক্লাস ও পরীক্ষা হয়েছে। প্রশাসনিক ভবনে কার্যক্রমও স্বাভাবিক ছিল। ছাত্র ফেডারেশনের ঢাবি সভাপতি বেনজির বলেন, হরতালের সমর্থনে আমরা বিক্ষোভ মিছিল করেছি। শাহবাগে অবস্থান নিয়েছি।
প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা জানান, দুপুর ১২টায় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছি।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, তনু হত্যার প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা গতকাল সকাল থেকেই শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছিল। পুলিশের সতর্কতার কারণে পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভব হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন