বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ড. কামাল বি. চৌধুরী ও বিএনপি জোট আলোর মুখ দেখবে না -নৌ পরিবহণ মন্ত্রী

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ৫:৩৫ পিএম

নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খান বলেছেন, খালেদা জিয়া জেলে থাকুন আর বাইরে থাকুন বিএনপিকে নির্বাচনে আসতেই হবে। ড. কামাল ও বি. চৌধুরীর নেতৃত্বে যে জাতীয় ঐক্য করা হয়েছে সেটি কোন আদর্শিক ঐক্য নয়। তারা এখনও জামাতকে ছাড়তে পারেননি।
মন্ত্রী শাহজাহান খান আরও বলেন, ড. কামালকে প্রধানমন্ত্রী করে বি. চৌধুরী-বিএনপি জোট আগামীতে যে সরকার গঠনের স্বপ্ন দেখছে, সে স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। তা বাস্তব রূপায়ন হবে না। যাদের মধ্যে আদর্শিক কোন মিল নেই, তাদের আবার কিসের জোট? এই জোট আলোর মুখ দেখবে না বলে মন্তব্য করেন। পাবনার নগরবাড়ী হরিনাথপুর মডেল উচ্চবিদ্যালয় মাঠে শুক্রবার আয়োজিত উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য তিনি এ কথা বলেন । বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু । এ সময় পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ প্রশাসনসহ সরকারি বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী শাহজাহান খান বলেন, আসন্ন একাদশ সংসদ নির্বাচনে বিএনপি নির্বাচনে না আসলে তাদের দলীয় নিবন্ধন নিয়ে বিপাকে পড়তে হবে। আর দল টেকাতে হলে অবশ্যই বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। তিনি বলেন, এক নির্বাচন না করে যে ভুল বিএনপি করেছে, দ্বিতীয় বারে আর সে ভুল করবে না এমন দাবী মন্ত্রীর।
মন্ত্রী বলেন, পাবনার মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল একটি আধুনিক নৌবন্দর। যেখানে নৌ ইয়ার্ড, গোডাউন, জেটিসহ স্বয়ংসম্পন্ন নৌবন্দরে পরিণত করা হবে। দেশে মোট ৩১টি আধুনিক নদীবন্দর করা হবে। তন্মধ্যে পাবনার নগরবাড়ী তার মধ্যেই রয়েছে। এখানে মেরিন একাডেমীর কাজ চলছে। এই অঞ্চল আরও উন্নত করা হবে। ইতোমধ্যে রাখালগাছির সাথে আরিচার সংযোগ সড়ক করা হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে যাতে উত্তরবঙ্গের মানুষের যাতায়াতের একমাত্র নির্ভর করতে না হয় সে জন্য বিকল্প পথ হিসেবে নগরবাড়ীর রাখালগাছি আরিচা ফেরী চলাচলে খুব শীঘ্রই উদ্যোগ গ্রহণ করা হবে। তাহলে উত্তরবঙ্গের মানুষের বঙ্গবন্ধু সেতুর উপর শুধুমাত্র নির্ভর আর নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার যদি ক্ষমতায় আসেন, তাহলে অবশ্যই পদ্মার সেতুর পরবর্তী উদ্যোগ থাকবে উল্টরাঞ্চলের মানুষের জন্যে।
শুক্রবার বিকেলে পাবনার নগরবাড়ী ঘাটে ৫১৩ কোটি টাকা ব্যয়ে ৩৫ একর জায়গার উপর নির্মিত আধুনিক নৌবন্দর নির্মাণের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের আগে সাংবাদিকদের কাছে এ কথা বলেন। #

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন