শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনায় ইলিশ ধরার কারেন্ট জাল জব্দ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৪:৫৬ পিএম

মা ইলিশ মাছ রক্ষা অভিযানের প্রথম দিনে পাবনার সুজানগর উপজেলায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে আনুমানিক ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন,পুলিশ ও মৎস অফিসের কর্মকর্তারা।
সুজানগর উপজেলা মৎস অফিস সূত্র জানায়, প্রতি বছরের মতো এ বছরও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ‘ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৮’ এর আওতায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন উপকূলীয় চিহ্নিত ৭ হাজার বর্গ কিলোমিটার ‘ইলিশের প্রধান প্রজনন ক্ষেত্র’সহ দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও য নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে আইন অনুযায়ী ১ থেকে ২ বছর মেয়াদে জেল অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা হবে। এই অভিযানের অংশ হিসাবে আজ রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত সুজানগর উপজেলার সাতবাড়িয়া ও নাজিরগঞ্জ এলাকায় পদ্মা নদী ও একটি গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্ত সুজিৎ দেব নাথ, সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন, উপজেলা মৎস কর্মকর্তা আতিয়ার রহমানসড় ও প্রশাসনের পর্যায়ের কর্মকর্তা ,কর্মচারীগণ। সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন বলেন, প্রজনন মৌসুম হওয়ায় মা ইলিশ মাছ রক্ষায় সরকার ঘোষিত এই নিষেধাজ্ঞ চলাকালে প্রতি দ্দাদিনই অভিযান চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন