বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে ছয়টি ড্রেজার ধ্বংস, সোয়া লাখ ঘন ফুট বালু জব্দ

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৭:৩৪ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ছয়টি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসে।
রবিবার দুপুরে উপজেলার উয়ার্শী ইউনিয়নের লৌহজং নদীর মল্লিক মার্কেট ও নাগরপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় নদী থেকে উত্তোলিত তিনটি ভিটিতে থাকা প্রায় সোয়া লাখ ঘন ফুট বালু জব্দ করা হয়।
জানা গেছে, স্থানীয় কয়েকজন প্রভাবশালী বেশ কিছু দিন ধরে লৌহজং নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছে। এমন খবর জানতে পেরে দুপুরে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। পরে লৌহজং নদীর মল্লিক মার্কেট ও নাগরপাড়া এলাকাসহ কয়েকটি স্থানে বসানো ছয়টি ড্রেজার মেশিন আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়া ও পাইপও ধ্বংস করা হয়। এ সময় উত্তোলিত তিনটি ভিটিতে থাকা প্রায় সোয়া লাখ ঘনফুট বালু জব্দ করেন তিনি।অভিযানকালে মির্জাপুর থানা পুলিশসহ ভূমি অফিসের সার্ভেয়ার মো. সাখাওয়াত হোসেন তার সঙ্গে ছিলেন।
ড্রেজার মেশিন পুড়ানো ও বালু জব্দ করার কথা স্বীকার করে ভ্রাম্যমান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন বলেন সরকারি স্বার্থ রক্ষায় প্রতিনিয়ত এ ধরনের অভিযান পরিচালিত হয়ে থাকে।# মো. জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর, ০৭-১০-২০১৮

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন