বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দোকান বরাদ্দ নিয়ে হয়রানির শিকার অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের সকল নিয়ম মেনে দোকান বরাদ্দ নিয়ে দিনমজুরের মতো কাজ করে জীবিকা নির্বাহ করার চেষ্টা করছি আমরা। কিন্তু একটি অসাধু চক্র একের পর এক মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে নানাভাবে হয়রানি করে যাচ্ছে। একই সঙ্গে চক্রটি অবৈধভাবে গত ১৩ বছর ধরে মতিঝিল এজিবি কলোনির কাঁচাবাজরটি দখল করে রেখেছিল।
সকালে এজিবি কলোনি কাঁচাবাজার এলাকায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লি. সংগঠনের আয়োজনে এক মানবন্ধন ও প্রতিবাদ সভায় এ অভিযোগ করেন ভুক্তভোগী অসচ্ছল মুক্তিযোদ্ধারা।
মনাবন্ধনে প্রায় ৩০০ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্য এবং দোকনদাররা ব্যানার-ফেস্টুন নিয়ে হাতে হাত ধরে এক ঘণ্টাব্যাপী অবস্থান করেন। এ সময় তারা সিটি কর্পোরেশন থেকে ১৩৪ টি দোকান বরাদ্দ পেয়েও প্রতিপক্ষের মিথ্যা মামলা ও নানাভাবে হয়রানির শিকার হচ্ছে বলে অভিযোগ করেন।
সমিতির সভাপতি এ কে এম মঞ্জুরুল হক মানববন্ধনে লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, গত ১৫ থেকে ২০ বছর ধরে আমরা এই বাজারের ছোটখাটো ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছি। কিন্তু স্থানীয় বিএনপি-জামায়াতের একটি চক্র অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ বহুমুখী সমবায় সমিতির বিরুদ্ধে বিভিন্ন মিডিয়ায় মিথ্যা সংবাদ পরিবেশন করছে। সমিতির লোকজনের বিরুদ্ধে ১০/১২টি মামলা দায়ের করেছে।
তিনি বলেন, সম্প্রতি ওই চক্রটি বরাদ্দকৃত জায়গায় মার্কেট হলে পরিবেশের ওপর বিরূপ প্রভাব পড়বে বলে অভিযোগ তুলে মহামান্য হাইকোর্টে একটি রিটও করেছে। অথচ মার্কেটটি করার আগে ফুটপাতের ৬ ফুট জায়গা এবং পিডাবিøউডির ৫ ফুট জায়গা রেখে সিটি কর্পোরেশনের নির্দেশ মোতাবেক দোকান নির্মাণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন