ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কুবি বাসে হামলায় মামলা হলেও গ্রেপ্তার নেই

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ৯:২৭ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বাসে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে মামলা করা হয়েছে। শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে অজ্ঞাতনামা ১০-১৫জনকে আসামী করে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলাটি করেন। তবে এ ঘটনার ২৪ ঘন্টা পার হলেও এখনো কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানা যায়।
মামলার বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম মিয়া ইনকিলাব কে বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে আজকে(শুক্রবার) একটি মামলা করা হয়েছে, সেটিকে এজাহারভুক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।এই মামলায় কোন আসামি গ্রেপ্তার হয়েছে কিনা জানতে চাইলে তিনি রেগে যান এবং বলেন “বার বার একই প্রশ্ন করছেন কেন,আমি মিটিং এ আছি।
ঘটনার ২৪ ঘন্টা পার হলেও আসামি গ্রেপ্তার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন ইনকিলাব কে বলেন,”আমরা প্রতিহত তাদের(পুলিশ) সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছি, তবে আসামি গ্রপ্তারের বিষয়ে কোন খবর পাইনি”
প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার ভাড়া করা একটি বাস ভিক্টোরিয়া সরকারি কলেজের গেটে আসলে হামলা চালায় দুর্বৃত্তরা। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ এবং বাসটির চালক আলাউদ্দিন আহত হন। এ ঘটনায় উত্তেজিত শিক্ষার্থীরা হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলী বিশ্বরোড দেড় ঘন্টা অবরোধ করে রাখে। পরে পুলিশ প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
মামলার বাদী বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার কে ঘটনার ২৪ ঘন্টার পার হওয়ার পর কোন দৃশ্যমান পদক্ষেপেরর বিষয়ে জানতে চাইলে ইনকিলাবকে বলেন “আমি বাদী হয়ে বিশ্ববিদ্যালয়ে পক্ষ থেকে মামলা করেছি, পরবর্তী বিষটি পুলিশ প্রশাসনের তবে কোন গ্রেপ্তারের খবর পাইনি”

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
bithi ১২ অক্টোবর, ২০১৮, ১০:৪৮ পিএম says : 0
আইনের রীতিনীতি বই খাতা ই বিদ্যামান।বাস্তবে অলীক মাএ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন