শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শফিক রেহমান কারাগারে

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দুই দফায় ১০ দিন রিমান্ড শেষে প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল মামলার তদন্ত কর্মকর্তা শফিক রেহমানকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এসময় আসামির আইনজীবী সানাউল্লাহ মিয়া তাকে প্রথম শ্রেণির মর্যাদা দেয়া এবং চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আবেদন করেন।
উভয়পক্ষের শুনানী শেষে ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামান শফিক রেহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে আসামিকে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
রিমান্ড ফেরতের প্রতিবেদনে বলা হয়, তিনি (শফিক রেহমান) যে ঘটনার সঙ্গে জড়িত, সে সম্পর্কিত সাক্ষ্যপ্রমাণ পাওয়া যাচ্ছে। তিনি খুব প্রভাবশালী ব্যক্তি, জামিন পেলে এই মামলার তদন্তে ব্যাঘাত ঘটবে। এছাড়া যদি তার বিরুদ্ধে আরও কিছু তথ্য পাওয়া যায় তাহলে আবারও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হবে। তাই আপাতত তাকে কারাগারে আটক রাখা হোক।
সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে পুলিশ গত বছরের আগস্টে রমনা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে, যা পরে মামলায় রূপান্তরিত হয়। পরে ডিবি পুলিশ শফিক রেহমানকে আটক করে এ মামলায় গ্রেফতার দেখায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন