শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্দোলন করলে বিএনপিকে কঠোর হাতে দমন -পথসভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৩৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কাকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে। নির্বাচন উপলক্ষে বিএনপি দেশে কোনো অবৈধ আন্দোলন করলে তা কঠোর হাতে দমন করা হবে। গতকাল দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডে পৌর আওয়ামী লীগের উদ্যোগে সন্ত্রাস জঙ্গিবাদ ও ঐক্যফ্রন্টের ষড়যন্ত্রের বিরুদ্ধে এক নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন। পরে মন্ত্রী আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় আমার স্কুল মাঠেও একই সভায় যোগ দেন। পথসভার কারণে প্রায় আড়াই ঘন্টা ঢাকা-আরিচা সমাহসড়কে যান চলাচল বন্ধ ছিল। সভাকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের একপাশ সড়কে যানলাচল বন্ধ হয়ে যায়। পরে মহাসড়কের উভয়পাশ যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। জনসভা শেষে প্রায় আড়াই ঘন্টা পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
ওবায়দুল কাদের বলেন, দিয়েছিলাম পথসভা হয়ে গেল জনসভা। এসে দেখি খালি মানুষ আর মানুষ। তিনি বলেন, বিএনপি সন্ত্রাস, জঙ্গিবাদকে মদদ দেয়ার জন্য ঐক্যজোট সৃষ্টি করেছে। বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি ও খুনিদলে পরিণত হয়েছে। বিএনপির দস্যু, খুনী ও সন্ত্রাসীদের পূর্নবাসনের নেতৃত্ব ও নষ্ট রাজনীতির নব্য কান্ডারি হিসেবে ড. কামাল ঐক্যফ্রন্ট গঠন করেছেন।
এই দলের প্রতি দেশের মানুষের কোনো আস্থা নেই বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ঐক্যজোটের প্রধান ড. কামাল মন্ত্রী হবেন না বলেছেন। তা হলে ঐক্যজোটের প্রধানমন্ত্রী কে হবেন? এতিমদের টাকা মেরে খাওয়া দুর্নীতির মামলায় জেলে থাকা খালেদা জিয়া অথবা বিদেশে পলাতক হত্যা মামলার আসামি তারেক রহমান? এদের কি জনগণ মেনে নেবে? নেবে না।
তিনি বলেন, বিএনপি আন্দোলনের কথা বলে বিশটি ঈদ পার হয়ে গেছে। আবার কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক আন্দোলনের মধ্যে ক্ষমতা আছে ভেবে সেই আন্দোলনেও ব্যর্থ হয়েছে। পরে উপায় না দেখে জাতিসংঘের মহাসচিব বিএনপির মহাসচিবকে চিঠি লিখেছেন বলে মিথ্যাচার করেছে।
মন্ত্রী বলেন, ধানের শীষ ছিল পেটের বিষ, এখন এটি পরিণত হয়েছে সাপের বিষে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নারীদের সম্মান করে শেখ হাসিনা বাবার নামের পাশে সন্তানের মায়ের নাম বসিয়েছেন। তাদের মাতৃকালীন ভাতা থেকে বয়স্ক ভাতাসহ সব ধরনের ভাতা ও নারী শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছেন। তারা আজ স্বাবলম্বী হয়েছে।
মন্ত্রী বলেন, বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন দেখে আগামী নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হবে না। নেতাদের যোগ্যতা দেখে মনোনয়ন দেয়া হবে। যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষেই সব প্রার্থী কাজ করবেন। যদি এর ব্যতিক্রম হয়, তবে সঙ্গে সঙ্গে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। মন্ত্রী আরও বলেন, বিএনপি দেশে অসুস্থ ধারার রাজনীতি করার জন্য অসুস্থ মানুষের সঙ্গে ঐক্যফ্রন্ট করেছে। এই ঐক্যফ্রন্টের কোনো ভিত্তি নেই। খালেদা জিয়াকে মাইনাস করতে ড. কামাল হোসেনের সঙ্গে ঐক্য করেছে বিএনপি
সভায় এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক কেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাভার (ঢাকা-১৯) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ধামরাই সংসদ সদস্য (ঢাকা-১৮) এমএ মালেক, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
শওকত আকবর ২৬ অক্টোবর, ২০১৮, ৭:৩৫ এএম says : 0
ভোটাদিকার ণিশ্চিত হলে , ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীর প্রতিকে সিল দেওয়া নিশ্চিত হলে,সকল দলকে সমান সুযোগ দিলে , আন্দলন প্রয়োজন পড়েনা ভোটাদিকার সকল নাগরিকের গনতান্ত্রিক অধিকার,এ অধিকার আদায়ে আন্দলনদ করাও গনতান্ত্রিক আধিকার| এ স্বত্য কি অস্বিকার করা যাবে??
Total Reply(0)
Minu ২৬ অক্টোবর, ২০১৮, ৭:৫৩ এএম says : 0
Keu onnae korle kotur hoste domon kore des basan atae sai kintu onnbe vabe nipiron kora hole fol ulto sior.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন