ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চাকরি স্থায়ীকরণের দাবিতে রংপুরে আইএপিপির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি শুরু

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : জাতীয় বেতনস্কেল ২০১৫ বাস্তবায়ন ও চাকরি স্থায়ীকরণের দাবিতে গতকাল (বৃহস্পতিবার) থেকে রংপুরে লাগাতার কর্মবিরতি শুরু করেছে আইএপিপির কর্মকর্তা-কর্মচারীরা। কৃষি মন্ত্রণালয় এবং মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন ইন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রডাক্টিভিটি প্রজেক্ট (আইএপিপি) কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগদান না করে দাবি আদায়ে লাগাতার কর্মবিরতি কর্মসূচি শুরু করেছে। কর্মবিরতি চলাকালে এক সমাবেশে বক্তারা বলেন, দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের ৮ জেলার প্রান্তিক জনগোষ্ঠীর প্রায় সাড়ে ৬ লাখ নারী-পুরুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে আইএপিপির কর্মকর্তা-কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু আইএপিপি প্রকল্পে নিয়োগকৃত ৭২১ জন কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৮ম জাতীয় পে-স্কেল ২০১৫ প্রদান করছেন না প্রকল্প পরিচালক। বক্তারা অবিলম্বে জাতীয় বেতনস্কেল ২০১৫ বাস্তবায়ন ও চাকরি স্থায়ীকরণ এবং অযোগ্য, অদক্ষ ও অনভিজ্ঞ প্রকল্প পরিচালকের অপসারণের দাবি জানান।
কবি নজরুল বিশ^বিদ্যালয়ের উপপ্রধান প্রকৌশলীকে মারধর : কর্মকর্তাদের বিচার দাবি
ত্রিশাল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : বিশ^বিদ্যালয়ের ডরমেটরীর সামনে রাস্তা করে না দেয়ার ঘটনায় কথা কাটাকাটিতে কবি নজরুল বিশ^বিদ্যালয়ের উপপ্রধান প্রকৌশলীকে মারধর করেছে শিক্ষকরা।
জানা যায়, বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের থাকার কোয়ার্টার হিসেবে নবনির্মিত ডরমেটরীর সামনের রাস্তা পাকা করে দেয়ার জন্য উপপ্রধান প্রকৌশলী মাহবুবুল ইসলামের কাছে কিছুদিন আগে বিশ^বিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের নেতৃত্বে কয়েকজন শিক্ষক দাবি জানায়। গতকাল (বৃহস্পতিবার) শিক্ষকরা উপপ্রধান প্রকৌশলীর কক্ষে গিয়ে রাস্তা হবে কিনা তা জানতে চাইলে উপপ্রধান প্রকৌশলী রাস্তাটি নিয়ে এখনো প্লান করা হয়নি তাই রাস্তাটি এখন হবে না বলে জানালে মাহবুবুল ইসলামের সাথে শিক্ষকদের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে শিক্ষক রুহুল আমিন, মাসুম হাওলাদার, রকিবুল ইসলাম, দাবিড় শৈকত ও মেহেদী উল্লাহ উপপ্রধান প্রকৌশলী মাহবুবুল ইসলামকে মারধর করে। পরে অন্য কর্মকর্তারা এসে তাকে উদ্বার করে। এই ঘটনার পর পরই বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা পরিষদ উপপ্রধান প্রকৌশলীকে মারধর করায় তীব্র নিন্দা ও বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে অবিলম্বে এর বিচার দাবি করে।
কাওড়াকান্দি ফেরিঘাটে পরিত্যক্ত অবস্থায় ১০৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার
শিবচর উপজেলা সংবাদদাতা : মাদারীপুরের শিবচরে কাওড়াকান্দি ফেরিঘাট এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় ১০৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘাট এলাকায় স্বর্ণালংকারগুলো ফেলে রেখে পালিয়ে যায় পাচারকারীরা। পুলিশ জানায়, উপজেলার কাওড়াকান্দি-শিমুলীয়া নৌরুট দিয়ে স্বর্ণ বা এর চেয়ে মূল্যবান বস্তুু পাচারের গোপন সংবাদের ভিত্তিতে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ ও থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন এর নেতৃর্ত্বে বুধবার বিকেল থেকেই কাওড়াকান্দি ফেরিঘাট এলাকায় অবস্থান নেয় পুলিশ। রাত আনুমানিক ৮টার দিক ১নং ফেরিঘাট এলাকার রাস্তায় ৩টি সাদা রংয়ের প্লাস্টিকের বাক্স পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে পরিত্যাক্ত অবস্থায় বাক্সগুলো থেকে মূল্যবান পাথরসহ ১০৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে। যার বাজার মূল্য চল্লিশ লক্ষাধিক টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন