শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিইপিজেডে গাড়ি চাপায় শ্রমিক নিহত, যানবাহন ভাংচুর-আগুন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ৯:১৮ পিএম

ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) একটি তৈরী পোশাক কারখানায় ছুটির পর বের হওয়ার সময় শ্রমিকবাহী বাসের চাপায় শান্তা এ্যাপারেলস লিমিটেড কারখানার ২৬ বছর বয়সী এক শ্রমিক নিহত হয়েছে। এঘটনায় বিক্ষুব্দ শ্রমিকরা বেশ কয়েকটি কাভার্ড ভ্যান, বাস, মটরসাইকেল ও ট্রাকে আগুন ধরিয়ে দিয়েছে। ভাংচুর করেছে অর্ধশত যানবাহন। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও যানবাহন চলাচল বন্ধ করে দেয়। গাড়ি পোড়ানো দৃশ্য ধারণ করতে গেলে বিক্ষুব্ধ শ্রমিকরা সাংবাদিকসহ অনেককেই নাজেহাল করেছে। তবে ডিইপিজেডের মূল ফটকের ভিতরে কোন সাংবাদিককে প্রবেশ করতে দেয়নি নিরাপত্তাকর্মীরা।
রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় আশুলিয়ার ডিইপিজেডের নতুন জোনে শান্তা এ্যাপারেলস নামে একটি পোশাক কারখানা ছুটি শেষে ফেরার পথে প্রধান গেট সংলগ্ন স্থানে এক শ্রমিক বাস চাপায় নিহত হয়। তবে তাৎক্ষনিক তার পরিচয় পাওয়া যায়নি।
একাধিক শ্রমিকরা জানান, ছুটি শেষে ফেরার পথে প্রধান ফটকে একটি শ্রমিক পরিবহনের বাস চাপায় এক শ্রমিক নিহত হয়। এঘনা তাৎক্ষনিক ভাবে ছড়িয়ে পরলে কয়েক হাজার শ্রমিক মুল ফটক বন্ধ করে দিয়ে মালঅমাল বোঝাই ট্রাক, কাভার্ড ভ্যান, মটরসাইকেল ও শ্রমিক পরিবহণ বাসে আগুন দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা। আগুনে বেশ কয়েকটি যানবাহন পুড়ে যায়।
এদিকে জ¦লন্ত গাড়িগুলোর ছবি তুলতে গেলে বিক্ষুব্দ শ্রমিকরা তাদের লক্ষ্য করে লাঠি পেটা ও মোবাইল ক্যামেরা ছিনিয়ে নেয়। শ্রমিকদের হামলায় আরো অন্তত ১০জন আহত হয়েছে বলেও তারা জানান।
ওদিকে বিক্ষুব্দ শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাড়ি চলাচল বন্ধ করে দিলে পুলিশ এসে পরিসিইত নিয়ন্ত্রনে আনে।
আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দীপু জানান, গাড়ি চাপায় শ্রমিক নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্দ শ্রমিকরা হামলা চালিয়ে ও আগুন দিয়ে অসংখ্য গাড়ি ভাংচুর করেছে। শ্রমিকদের নিবৃত্ত করতে পুলিশ দায়িত্ব পালন করতে গেলে শ্রমিকদের রোষানলে পড়ে কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছে।
শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহবুবুর রহমান বলেন, শান্তা ইন্ডাষ্ট্রিজ নামে পোশাক কারখানার এক শ্রমিক গাড়ি চাপায় নিহত হয়েছে। এতে বিক্ষুব্দ হয়ে শ্রমিকরা ডিইপিজেড এর প্রধান গেট বন্ধ করে দিয়ে কাভার্ডভ্যান ও ট্রাকে আগুন দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা চলছে।
এ রিপোর্ট লেখার সময় রাত ৯টা পর্যন্ত ডিইপিজেড এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন