বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীকে কুয়েট ভিসির ধন্যবাদ জ্ঞাপন

কুয়েটের উন্নয়নে একনেকে ৮৩৮ কোটি ৩৭ লক্ষ টাকা অনুমোদন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ৬:৩১ পিএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত রবিবার ঢাকায় অনুষ্ঠিত একনেকের সভায় ৮৩৮ কোটি ৩৬ লক্ষ ৯৮ হাজার টাকার “খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো ও একাডেমিক কার্যক্রম সম্প্রসারণ” প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

এ প্রকল্প অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন তাঁর নিজের এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। এক বার্তায় তিঁনি বলেন, এই উন্নয়ন বরাদ্দ কুয়েটের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ আনুকূল্যস্বরূপ, এর মাধ্যমে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করে শিক্ষা ও গবেষণার নতুন দ্বার উম্মোচন করে বিশ্ববিদ্যালয় তার অভিষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে।
এই প্রকল্পের বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে অক্টোবর ২০১৮ থেকে সেপ্টেম্বর ২০২২ সাল পর্যন্ত। অনুমোদিত এই প্রকল্পে উল্লেখযোগ্য কাজ এবং অবকাঠামোসমূহের মধ্যে রয়েছে ভূমি অধিগ্রহণ, পুরাতন ভবনসমূহের মেরামত, ভূগর্বস্থ ক্যাবল ওয়ারিং ও আনুসাঙ্গিক কাজ, বিভিন্ন ইনস্টিটিউট ও বিভাগের বৈজ্ঞানিক ও ল্যাব যন্ত্রপাতি ক্রয়, ১০ তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন, ১০ তলা বিশিষ্ট ইন্সটিটিউট ভবন, ৫ তলা বিশিষ্ট ২টি ছাত্র হল ও ২টি ছাত্রী হল, ৫ তলা বিশষ্ট ফরেন স্টুডেন্ট ডরমেটরী এন্ড ভিজিটিং ফ্যাকাল্টি অ্যাকোমোডেশন, ৫ তলা পর্যন্ত ২টি ছাত্র হলের আনুভূমিক সম্প্রসারণ, ১০ তলা বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের আবাসিক ভবন, ৫ তলা বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের ডরমেটরী ভবন, ১০ তলা বিশিষ্ট স্টাফদের আবাসিক ভবন, সোলার সিস্টেম স্থাপনসহ সাবস্টেশন নির্মাণ ইত্যাদি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন