ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

তফসিল এক মাস পেছানোর দাবিতে অনড় ঐক্যফ্রন্ট- আ স ম রব

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ৬:১৭ পিএম

নির্বাচনের তারিখ একমাস পিছানোর দাবিতে অনঢ় অবস্থানে জাতীয় ঐক্যফ্রন্ট। ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর থেকে পিছিয়ে ৩০ ডিসেম্বর করার পর জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব সাংবাদিকদের এ কথা বলেছেন। তিনি বলেন, ঐক্যফ্রন্ট তফসিল এক মাস পেছানোর দাবিতেই অনড় থাকবে। এ ব্যাপারে তারা পরবর্তী কর্মসূচি দেবে।
আজ সোমবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, কয়েকটি রাজনৈতিক দল ও জোট জাতীয় নির্বাচনের ভোটের তারিখ পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছে। এ জন্য ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর থেকে পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র জমার শেষ দিন ২৮ নভেম্বর। তফসিলের অন্যান্য তারিখ পরে জানানো হবে।
ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে জোটের কয়েকজন নেতা সকালে বৈঠক করেন। তাঁদের আজ নির্বাচন কমিশনেও যাওয়ার কথা ছিল। তবে ইসি থেকে সময় না পাওয়ায় তাঁরা যাননি। ওই বৈঠক শেষে আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, ৩০ ডিসেম্বরের একদিন পরেই ইংরেজি নববর্ষ। ওই সময় দেশে কোনো কূটনীতিক ও বিদেশি পর্যবেক্ষক থাকবেন না। সরকার উদ্দেশ্য প্রণোদিতভাবে নির্বাচন বানচাল করতে ৩০ ডিসেম্বর নির্বাচনের তারিখ দিয়েছে।
তফসিল ঘোষণার আগে থেকেই ঐক্যফ্রন্ট আলোচনা শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা না করার দাবি জানিয়েছিল। ৮ নভেম্বর তফসিল ঘোষণা হয়ে গেলে গতকাল রোববার ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তের পাশাপাশি তফসিল আরও এক মাস পিছিয়ে নেওয়ার দাবিও জানায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mdabdul Karim ১২ নভেম্বর, ২০১৮, ৭:১১ পিএম says : 0
সহমত
Total Reply(0)
Sobar Upore Desh ১২ নভেম্বর, ২০১৮, ৭:১২ পিএম says : 0
অবশ্যই পিছাতে হবে।
Total Reply(0)
মো : সোহেল হোসেন ১২ নভেম্বর, ২০১৮, ১১:০৪ পিএম says : 0
তফসিল এক মাস পিছানো উচিত . সকল রাজনৈতিক দল গুলো ১০ বছর রাজনীতি থেকে বাইরে অতএব সবাই কে সুযোগ দেয়া উচিত। যাতে তারা জনগনের কাছে যেতে পারে। ক্ষমতাসীন দলও তা জানে,বোঝে কিন্তূ তারা এটাও জানে সময় দিলে ক্ষমতাসীন দলের চারা বাটি থাকবেনা।আপনারা প্রতি জেলায় একটা সমাবেশ করুন জনগন জাতীয় ঐক্যকেই বেছে নিবে আর ক্ষমতাসীন দল বিপুল পরাজয় বরন করবে তাই সময় দেওয়ার মানুষিকতা তাদের নেই । আল্লাহর উপর আস্থা রাখেন সমাবেশ করুন বিজয় কেও ঠেকাতে পারবনা।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন