শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই জেলায় বিএনপির সাড়ে ৪শ’ নেতাকর্মী আসামি

মঠবাড়িয়ায় ঘরছাড়া ২ সহস্রাধিক

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কক্সবাজারের টেকনাফে ৩৫৬ জন, টাঙ্গাইলের সখিপুরে বিএনপি ও অঙ্গসংগঠনের আরো শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এছাড়াও পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রেফতার আতঙ্কে বাড়িছাড়া ২ সহস্রাধিক নেতাকর্মী। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, টেকনাফ উপজেলা বিএনপির ৩৫৬ জন নেতাকর্মীকে আসামি করে টেকনাফ মডেল থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। টেকনাফ মডেল থানার এসআই মো. রাজু আহমদ গাজী বাদী হয়ে ৬০ জনকে এজাহারভুক্ত ও ১০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। অপরদিকে টেকনাফ মডেল থানার এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে ৪৬ জনকে এজাহারভুক্ত ও ১৫০ জনকে অজ্ঞাতনামা আাসামি করা হয়েছে।

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, পুলিশ বাদী হয়ে নাশকতা পরিকল্পনা মামলায় সখিপুর থানায় ৩টি ও সাভার থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। এতে সখিপুর উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড বিএনপি ও এর অঙ্গসংগঠনের শতাধিক নেতা-কর্মীর নাম জড়ানো হয়েছে। সখিপুর বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মামলা ও গ্রেফতারের কারণে এলাকায় থাকেত পারছে না।

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মঠবাড়িয়া বিএনপি ও অংগ সংগঠনের নেতা কর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। ২টি নাশকতার মামলায় শতাধিক নেতা-কর্মী আসামি এবং ১২ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করায় নেতা-কর্মীরা রাতে ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। দলীয় সূত্রের দাবি ২ সহস্রাধিক নেতা-কর্মী গেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন।

এদিকে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল, বিএনপি নেতা কেএম হুমায়ুন কবির, আফম ইউসুফুজ্জামান ও কামাল মুন্সিসহ অনেক নেতা-কর্মীর বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে বলে দাবি করা হয়েছে। সাবেক ছাত্র নেতা ও পিরোজপুর জেলা বিএনপির বিশেষ সম্পাদক কেএম হুমায়ুন কবির জানান, মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কিছুই নাই। গায়েবি মামলা এবং অভিযানের নামে বাড়ি বাড়ি পুলিশের ভয়ে ভীত হয়ে ২ সহস্রাধিক নেতাকর্মী ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন