শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আইটি এন্ড টেলিকম

স্মার্টফোনে পাসওয়ার্ড ভুলে গেলে যা করবেন

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্মার্টফোন মানেই গুচ্ছ গুচ্ছ ছবি, ফাইল, গান, সিনেমা ভরা অমূল্য এক জিনিস। কয়েক মিনিট হাতের কাছে না থাকলে যেন দমবন্ধ হয়ে যায়। আর এমন অমূল্য ভান্ডারে ঠাসা স্মার্টফোন কি আর পাসওয়ার্ড ছাড়া রাখা যায়? যার তার হাতে পড়ে গেলেই তো গেল! কিন্তু পাসওয়ার্ড দিলেও আরেক ঝক্কি। তা আবার মনে রাখতে হয়। এমনিতে ইমেইল, ফেসবুক, টুইটারসহ কতকিছুর পাসওয়ার্ডে মাথা থাকে ভর্তি। সেখানে ফোনের জন্যও মনে রাখতে হয় পাসওয়ার্ড। হাজার কাজের মাঝে অত মনে রাখা যায় নাকি?
আর পাসওয়ার্ড প্যাটার্ন ভুলে গেলেই মাথায় হাত। চোখের সামনে জ্বলজ্বল করছে স্মার্টফোন, হাত নিশপিশ করছে অথচ কিছুই করতে পারছেন না। জেনে নিন এমনটা হলে কীভাবে আবার চালুন করবেন ফোন।
স্মার্টফোন সুইচ অফ করুন, এবার ভলিউম বোতাম, পাওয়ার বোতাম ও হোম স্ক্রিন বোতাম এক সঙ্গে টিপুন, পাঁচটি অপশন ভেসে উঠবে স্ক্রিনে- রিবুট ডেটা হোয়াইপ ডেটা/ফ্যাক্টরি রিসেট ইনস্টল আপডেট পাওয়ার ডাউন অ্যাডভান্স অপশন, দ্বিতীয় অপশন অর্থাৎ হোয়াইপ ডেটা/ফ্যাক্টরি রিসেট সিলেক্ট করুন করে ‘ইয়েস’ প্রেস করুন। তবে এটা করার আগে এক বার ভেবে দেখুন। কারণ এক বার এটা করে ফেললে আপনার আগের সব ডেটা মুছে যাবে। তাই সব সময় ডেটা ব্যাক আপ নিয়ে রাখুন।, কিছুক্ষণ পর আপনার ফোন রিস্টার্ট করতে চইবে। তখন সহজেই ফোন আনলক করে নতুন প্যাটার্ন সেট করুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন