শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পার্বত্যাঞ্চলে যেকোনো ধরনের অপচেষ্টা কঠোর হস্তে দমন করা হবে -ব্রি. জে. এ কে এম সাজেদুল

রামগড় (খাগড়াছড়ি)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ৪:৪৫ পিএম

খাগড়াছড়ি রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় রামগড়ের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোন ধরনের কু-প্রচেষ্ঠা বরদাস্ত করা হবেনা। নির্বাচনকে কেন্দ্র করে যেকোন ধরনের অপচেষ্ঠা কঠোর হস্তে দমন করা হবে। নির্বাচনকে সামনে রেখে বিশেষ আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন উন্নয়ন আর শান্তির অবস্থান পাশাপাশি অবস্থান করছে উল্লেখ করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম বলেছেন, শান্তি না থাকলে উন্নয়ন হবেনা। উন্নয়ন না হলে আমরা পিছিয়ে যাবো। সরকার ও সরকারী কাজে নিয়োজিতদের সহযোগিতা করতে হবে। নির্বাচনকে সামনে রেখে একটি বিশেষ মহল পাহাড়ের পরিস্থিতিকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। আমরা তা হতে দিতে পারিনা। শক্ত হাতে এসব ষড়যন্ত্র মোকাবেলা করা হবে। সন্ত্রাসের পথ থেকে স্ব-স্ব সন্তানকে ফিরিয়ে আনার আহবান জানিয়ে তিনি বলেন, আমি তাদের দায়িত্ব নেব। তাদের জন্য শিক্ষা ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।

আমাদের সন্তানরা শিলং খেলাসহ মাদকে জড়িয়ে পড়ছে উল্লেখ করে তিনি বলেন, তাদেরকে শিলং খেলা- মাদক থেকে ফিরিয়ে আনুন। সামাজিকভাবে এ খেলাসহ মাদকের অপব্যবহার সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। এজন্য সামাজিক ও প্রাতিষ্ঠানিক কর্মসুচী গ্রহনেরও আহবান জানান তিনি।
এসময় আইন-শৃঙ্খলা রক্ষাসহ দায়িত্ব পালনে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

এতে বিশেষ অতিথি ছিলেন রামগড় ৪৩ বিজিবি জোন কমান্ডার লে. কর্ণেল তরিকুল হাকিম, রামগড়সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ, উপ-অধিনায়ক মেজর হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান সহিদুল ইসলাম ভূইঁয়া, রামগড় থানার অফিসার ইনর্চাজ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান, উপজেলা আ’লীগের আহবায়ক ও ১নং ইউপি চেয়ারম্যান শাহআলম, ২নং ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা। আরো উপস্থিত ছিলেন সরকারী-বেসরকারী কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তির্বগ, হেডম্যান-কার্বারী, স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দীর্ঘ মতবিনিময় সভা শেষে রামগড় জোনের আওতাধীন বিভিন্ন অসহায় দুস্থদের মাঝে আর্থিক সহায়তার অংশ হিসেবে ১২ জনকে অনুদান প্রদান করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম, এএফডব্লিউসি,পিএসসি,জি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন