রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারতীয় মুসলিম নারীর বাংলা চ্যানেল জয়

টেকনাফ উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টেকনাফ-সেন্টমার্টিনদ্বীপ সাগরপথ (বাংলা চ্যানেল) ১৬ দশমিক ১ কিলোমিটার পাড়ি দিয়ে রেকর্ড গড়লের ভারতীয় নারী সাঁতারু তাহরিনা নাসরিন। এভারেস্ট একাডেমির আয়োজনে গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপ জেটি থেকে যাত্রা শুরু করে একটানা ৩ ঘণ্টা ৯ মিনিট ৫৮ সেকেন্ড সময় নিয়ে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে সেন্টমাটিন পৌঁছান। তাহমিনা নাসরিন কলকাতার হাওড়া জেলার শেখ আফসার আহমেদের মেয়ে। তার সাথে তার বাবাও ছিলেন।
জানা গেছে, বাংলা চ্যানেল সাঁতারে এর আগে সর্বোচ্চ রেকর্ডটি ছিলো সাইফুল ইসলাম রাসেলের ৩ ঘন্টা ৮ মিনিট ৭ সেকেন্ড। মেয়েদের মধ্যে নতুন রেকর্ড করলেন তাহরিনা। এর আগে মেয়েদের রেকর্ডটি ছিলো ভারতের রি কেডিয়া’র, তিনি বাংলা চ্যানেল পাড়ি দিতে সময় নিয়েছিলেন ৩ ঘন্টা ৪০ মিনিট। তাহরিনা প্রথম ভারতীয় বাঙালি নারী সাঁতারু হিসেবে বাংলা চ্যনেলে এই রেকর্ড গড়তে পেরে উচ্ছাস ব্যক্ত করেন এবং এই বাংলা চ্যানেল ডাবল ক্রস করার ইচ্ছাও রয়েছে তার।
এ প্রসঙ্গে তার বাবা শেখ আফসার আহমেদ বলেন, আমার মেয়ে সমুদ্রের উত্তাল ঢেউ, জেলিফিশ ও অন্যান্য প্রতিকূলতা অতিক্রম করে বাংলা চ্যানেল সাঁতার সম্পন্ন করেছেন। তার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি। আমার মেয়ে তাহমিনা প্রথম মুসলিম নারী হিসেবে গত ২০১৫ সালেও ইংলিশ চ্যানেল পাড়ি দিয়েছিল। গত ১৯ নভেম্বর তাহরিনা নাসরিন বাংলাদেশে এসেছেন এবং ২১ ও ২২ নভেম্বর সেন্টমার্টিনে অনুশীলন করেন এই ভারতীয় নারী সাঁতারু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন