রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করাচি হামলার ‘মাস্টারমাইন্ড’ ভারতে চিকিৎসাধীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ৫:৩৪ পিএম

শুক্রবার পাকিস্তানের করাচিতে চীনা কনস্যুলেটে হামলার মূল পরিকল্পনাকারী নিষিদ্ধ ঘোষিত বেলুচিস্তান লিবারেশন আর্মির (বিএলএ) বর্তমান কমান্ডার আসলাম ওরফে আচু বর্তমানে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কনস্যুলেটে ওই হামলায় দুই পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ ৭ জন নিহত হয়। খবর দি এক্সপ্রেস ট্রিবিউন।
শুক্রবার পাকিস্তানের উর্দুভাষী সংবাদপত্র এক্সপ্রেস নিউজ-এরসূত্রে প্রাপ্ত খবরের বরাত দিয়ে বলা হয়, আসলাম ওরফে আচু নয়াদিল্লির ম্যাক্স হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সূত্র জানায়, ১৮ মাস আগে পাকিস্তান নিরাপত্তা বাহিনীর সঙ্গে এক বন্দুকযুদ্ধে আহত হয়ে আচু দিল্লিতে পালিয়ে যান। নিরাপত্তা বাহিনীর সঙ্গে ওই বন্দুকযুদ্ধে আচুর বিএলএ-র অনেক সদস্য নিহত হয়। শুক্রবার করাচিতে হামলার পর নয়াদিল্লিতে চিকিৎসাধীন আচুর খবর ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
চীনা কনস্যুলেটে এই হামলায় চীনা কোনো নাগরিক নিহত হয়নি। হামলাকারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ পুলিশ সদস্য নিহত হন। অন্যদিকে বন্দুকযুদ্ধে ৩ হামলাকারী ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া ২ বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছেন। জানা গেছে, সন্ত্রাসীদের সাথে পুলিশের লড়াইয়ে মহিলা সিনিয়র এসপি সুহাই তালপুর সফল ভাবে নেতৃত্ব দেন। উল্লেখ্য একই দিনে পাখতুনখাওয়া প্রদেশে আরেকটি বোমা বিস্ফোরণে ৩২ জন নিহত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন