শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রেসিডেন্টের কাছে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ৭:৩৫ পিএম

প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে নিজের পরিচয়পত্র জমা দিয়েছেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার বিকালে মিলার বঙ্গভবনে যান।
সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বলেন, নতুন মার্কিন রাষ্ট্রদূতকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্ক ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে।
প্রেসিডেন্ট আবদুল হামিদ রাষ্ট্রদূতকে দ্বিপক্ষীয় বাণিজ্য-বিনিয়োগ সম্প্রসারণে সর্বাত্মক প্রয়াস চালানোর আহ্বান জানান। তার দায়িত্ব পালনকালে এই সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ।
রবার্ট আর্ল মিলার গত ১৮ নভেম্বর ঢাকায় আসেন। তিনি ঢাকায় আসার পর ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেছেন। এছাড়া ঢাকা শহরের বিভিন্ন স্থানও পরিদর্শন করেন তিনি।
ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বিদায় নেওয়ার আগেই দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশে নতুন রাষ্ট্রদূত হিসেবে আর্ল মিলারের নাম ঘোষণা করেন। এরপর গত ১৩ অক্টোবর মার্কিন সিনেটে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে অনুমোদনও পান আর্ল রবার্ট মিলার। সে অনুযায়ী গত ১৮ নভেম্বর তিনি ঢাকায় আসেন।
প্রায় চার বছর ঢাকায় দায়িত্ব পালন শেষে গত ২ নভেম্বর বিদায় নেন মার্শা বার্নিকাট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন