শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইজতেমা মাঠে সন্ত্রাসী হামলার প্রতিবাদে খিলগাঁও এ বিক্ষোভ সমাবেশ (ভিডিওসহ)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৬:৫৮ পিএম | আপডেট : ৮:০৪ পিএম, ৪ ডিসেম্বর, ২০১৮

টঙ্গির বিশ্ব ইজতেমা ময়দানে সাদপন্থী এতাআতি গ্রুপের উলামায়ে কেরাম, সাধারণ মুসল্লি ও মাদরাসা ছাত্রদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে আজ সকাল ৯ টায় রাজধানীর খিলগাঁয়ে এক বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি, উলামায়ে কেরাম ও তাবলীগী সাথীরা খিলগাঁর বিভিন্ন সড়ক-মহাসড়ক প্রদক্ষিণ করে সাদপন্থীদের সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানান।

মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় বক্তারা বলেন, ইজতেমা মাঠের সন্ত্রাসী হামলার নিরপেক্ষ তদন্ত করে দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় যেকোনো অপ্রীতিকর পরিস্থিতির দায় সরকার এড়াতে পারবে না। হামলায় জড়িত সন্ত্রাসীদের পাশাপাশি হুকুমের আসামী হিসেবে ওয়াসিফ-নাসীম ও ইউনুস-আশরাফ গংদেরকেও বিচারের আওতায় আনতে হবে।

বক্তারা আরও বলেন, বিশ্ব ইজতেমার পূর্বঘোষিত তারিখ অনুযায়ী এবারের ইজতেমা আয়োজনে যেন কোনও প্রকার বাধা সৃষ্টি না হয় সেজন্য সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। একই সাথে হামলাকারীদের পক্ষ থেকে উলামায়ে কেরামের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। সভায় বক্তারা উলামা ও তাবলীগের মুরব্বীদের পক্ষ থেক ঘোষিত ৬ দফা দাবি পেশ করে সরকারকে তা বাস্তবায়ন করার জোর দাবি জানান।
খিলগাঁও মাখজানুল উলূম মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা জহুরুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন মাওলানা ইউনুস ঢালি, মাওলানা শিব্বির আহমদ কাসেমি, মাওলানা আশেকুল্লাহ, মাওলানা মাসউদ আহমদ, মাওলানা রাশেদ বিন নূর, মুফতী আল-আমীন ফয়যী, মাওলানা মাহবুবুল আলম, মাওলানা হেদায়েতুল ইসলাম, মাওলানা শাহাদাত হোসাইন, মুফতী আবদুল আজীজ কাসেমী, মাওলানা সাখাওয়াত হোসাইন, জিম্মাদার সাথী ডা. মাসুদ হাশমী, ডা. জিয়াউল করীম, ভাই সোহরাব, ভাই হানীফ মৃধা, ভাই আলমগীর, ভাই আবু সাইদ, ভাই হেমায়েত ও ভাই শফিক প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন