সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বন্ধ ঘোষণায় ছাত্রছাত্রীদের হলত্যাগ

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়

দিনাজপুর অফিস: | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা হল ত্যাগ করতে শুরু করেছে। গতকাল মঙ্গলবার ঢাকাস্থ লিয়াজো অফিসে রিজেন বোর্ডের বিশেষ বৈঠকে গতকাল মঙ্গলবার থেকে আগামী ৩ জানুয়ারী পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে পূর্ব নির্ধারিত শীতকালীন ছুটি পূনর্বিন্যাস করে গতকাল থেকে ৩ জানুয়ারি ২০১৯ পর্যন্ত শীতকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। দুপুর ১২টার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ প্রদান করা হয়েছে। উল্লেখ্য যে, সরকার সমর্থিত শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের দুটি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। যৌন হয়রানির দায়ে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা, পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের বর্ধিত বেতন ভাতা প্রদানের দাবিতে আন্দোলন ও ক্লাস বর্জন কর্মসূচি চলে আসছিল। সর্বশেষ গত দুদিন আগে রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলমের উপর হামলা হয়।
শিক্ষকদের ক্লাস বর্জনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সেশন জটের কবলে পড়েছে। আকষ্মিক বন্ধ ঘোষণায় সেশনজট দীর্ঘায়িত হলো। এ নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন