বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীত বাড়বে মাসের শেষ দু’সপ্তাহ থেকে

বঙ্গোপসাগরে লঘুচাপ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অগ্রহায়ণ মাস শেষের দিকে। পঞ্জিকার হিসাবমতে শীতকাল দুয়ারে। দেশের অনেক জায়গায় তাপমাত্রার পারদ নামছে নিচের দিকে। সেই সাথে গাঢ় কুয়াশা নিয়ে এসেছে শীতের আগমনী বার্তা। গতকাল (সোমবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৯.৩ ডিগ্রি সেলসিয়াস। উত্তর জনপদের তেঁতুলিয়ায় ৯.৪, রাজশাহীতে ১১, দিনাজপুরে ১০.৬, যশোরে ১১.২, চুয়াডাঙ্গায় ১০.৫, সীতাকুন্ডে ১১.৮, ময়মনসিংহে ১৩, চট্টগ্রামে ১৪.৮, কুমিল্লায় ১২, ফেনীতে ১২.৬ ডিগ্রি সে.। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা সর্বোচ্চ ২৭.৫ এবং সর্বনিম্ন ১৫.৭ ডিগ্রি সে.।
তবে আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, এ সপ্তাহে দিন ও রাতের তাপমাত্রা আর তেমন কমবে না। শীতের প্রকোপ ক্রমশ বেড়ে যেতে পারে এ মাসের শেষ দুই সপ্তাহে।
এদিকে আবহাওয়া বিভাগ জানায়, গতকাল দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।
আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। দেশের পূর্বাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া দেশের অন্যত্র রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এর পরের ৫ দিনের শেষের দিকে বৃষ্টিপাত হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন