রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনায় জাতীয় পতাকা উৎসব অনুষ্ঠিত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৭ পিএম

মহান বিজয় দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে পাবনায় প্রথমবারের মতো পতাকা উৎসব অনুষ্ঠিত হয়েছে। পাবনা জেলা পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠন পাঠশালা যৌথভাবে এই পতাকা উৎসবের আয়োজন করে।
আজ (বুধবার) সকাল ১০টায় পুলিশ লাইনস্ অডিটরিয়ামে অয়োজিত অনুষ্ঠানে প্রথমে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
পুলিশ সুপার সুপার শেখ রফিকুল ইসলাম (পিপিএম)’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন। বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমান দাস, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি আলী মর্তূজা বিশ্বাস সনি, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চল ব্যুরো চীফ উৎপল মির্জা, পাঠশালার সভাপতি স্বাধীন মজুমদার, ভাষ্কর শিল্পী রিঙ্কু ।
বক্তরা বলেন, জাতীয় পতাকা বাংলাদেশের মানুষের অস্তিত্বের ঠিকানা। জাতীয় পতাকার যথাযথ সম্মান সব সময় দেখাতে হবে। শুধু পতাকা উড়ানোর মধ্যে নয়, জাতীয় পতাকাকে বুকে লালন করতে হবে। জাতীয় পতাকার যেন কোনো অসম্মান বা অবমাননা না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকার আহবান জানান বক্তারা।
উপস্থিত সবাই জাতীয় সঙ্গীতে অংশ নেন। পরে জাতীয় পতাকা হাতে বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করে মাসপো গ্রুপ ও রানা গ্রুপ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাঠশালার সাধারণ সম্পাদক শিশির ইসলাম ও সদস্য সুচিত্রা পুজা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন