রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশ ব্যাংক গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ ব্যাংক গ্রন্থাগারে গতকাল বৃহস্পতিবার বিকেলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ নামে একটি বিশেষ কর্নারের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে গভর্নর ফজলে কবির কর্নারটির শুভ উদ্বোধন করেন। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন নির্বাহী পরিচালক (গবেষণা) ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহাব্যবস্থাপক (লাইব্রেরি) মো. মাহবুবার রহমান খান। অনুষ্ঠানে ব্যাংকের নির্বাহী পরিচালকবৃন্দ, মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপকবৃন্দসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (সিবিএ) এবং ব্যাংকের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
কর্নারটির উদ্বোধন করে গভর্নর ফজলে কবির বলেন, বঙ্গবন্ধুর কারণেই পরাধীনতার শৃঙ্খল থেকে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। এমনকি স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধ বিধ্বস্ত অবস্থা মোকাবেলা করে একটি সুন্দর দেশ গঠনে বঙ্গবন্ধু বহুমাত্রিক কাজে হাত দিয়ে ছিলেন। আজকের উন্নয়নশীল তথা উন্নত দেশ গড়ার যে স্বপ্ন তারও বীজ বুনে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গভর্নর আরো বলেন, আমাদের জাতির সৌভাগ্য যে আমরা এমন একজন মহান নেতা পেয়েছিলাম। অনুষ্ঠানে গভর্নর কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এ কর্নারের মধ্য দিয়ে আমাদের জাতির পিতা ও মুক্তিযুদ্ধ নিয়ে জানার আগ্রহ যেমন বাড়বে তেমনি প্রজন্ম থেকে প্রজন্ম তরে মুক্তিযুদ্ধের চেতনাও জাগ্রত থাকবে। এসময় তিনি সর্বস্তরের কর্মকর্তাদের কর্নারটি ব্যবহার ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের অর্থ-ব্যবস্থাকে গড়ে তোলার দিকনির্দেশনা দেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি নির্বাহী পরিচালক (গবেষণা) ড. মো. আখতারুজ্জামান এবং সভাপতি মহাব্যবস্থাপক (লাইব্রেরি) মো. মাহবুবার রহমান খান। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নেছার আহাম্মদ ভূঁঞা এবং বীর মুক্তিযোদ্ধা ও প্রাক্তন যুগ্মপরিচালক আব্দুস জব্বার দেওয়ান বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন