শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে বিএনপির ১৬শ নেতা-কর্মীর বিরুদ্ধে শ্রমীকলীগ নেতার ২ মামলা

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১:৪২ পিএম

ময়মনসিংহের ফুলপুরে নির্বাচনি প্রচারণার সময় আওয়ামীলীগ-বিএনপি'র ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের ২৯০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৩০০ জনকে আসামী করে ২ টি মামলা দায়ের করেছে শ্রমীকলীগ নেতা নোমান। আওয়ামীলীগের মামলা হয়রানির কারণে গ্রেফতার আতংকে এলাকা ছাড়া ফুলপুর বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। যার কারণে ধানের শীষের প্রচারনাও চালাতে পারছে না।

ফুলপুরে গত মঙ্গলবার বিকালে ধানের শীষের প্রচারনা মিছিলে বাধা দেয় নৌকার কিছু সমর্থক। এ সময় বিএনপি ও আ'লীগের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে ফুলপুর বাসষ্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। তখন হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটে। এই ঘটনাকে ইসু করে বিএনপি নেতা এমদাদুল হক মিলন, আব্দুল্লাহ আল মামুন কবির, হেলাল উদ্দিন, এমদাদ হোসেন খান, মফিদুল ইসলাম ফকির, আমজাদ সরকার, আজহারুল মোজাহীদ সরকার, এনামুল হক বাবুল, সানোয়ার হোসেন খান, গোলজার, মোখলেছুর রহমান ভুলু, একেএম রাকিবুল হাসান সোহেল, একেএম সিরাজুল হক, কুদরত আলী, মোস্তাফিজুর রহমান খোকা, কাউন্সিলর মিলন, মোশারফ হোসেন, ইসলাম উদ্দিন, রোকনুজ্জামান,  টুটুল, নূরে আলম সহ ফুলপুর বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীর ২৯০ জনের নাম উল্লেখ  ও অজ্ঞাত ১৩০০ জনকে আসামী করে উপজেলা শ্রমীকলীগের আহবায়ক এটিএম রফিকুল করিম নোমান বাদী হয়ে ফুলপুর থানায় ১৪৩/১৪৭/১৪৮/৩২৩/ ৩২৪/৩২৬/৩০৭/ ৪২৭/৫০৬ তৎসহ ১৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) পেনাল কোড ১৮৬০ ধারায় একটি  মামলা যাহার নং ৯(১২)১৮ দায়ের করেন এবং ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪/৬ ধারায় অপর আরেকটি মামলা নং ১০(১২)১৮ দায়ের করেন। মামলায় বে-আইনী জনতাবদ্ধে দেশীয় অস্ত্রে সজ্জিত হইয়া অন্তর্ঘাত কাজের মাধ্যমে দেশকে অস্থীতিশীল করা ও নাশকতার উদ্দেশ্যে গাড়ী ভাংচুর সহ মারপিট ও ক্ষতি সাধন এবং জনগণের জীবণ বিপন্ন ও আহত করার উদ্দেশ্যে পরস্পরের সহায়তায় হাত বোমা বিস্ফোরন ঘটিয়ে আতংক সৃষ্টির অভিযোগ আনা হয়।
মামলায় পুলিশ  বিএনপি নেতা এমদাদুল হক মিলন, আব্দুল্লাহ আল মামুন কবিরসহ কয়েক জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন। পুলিশি অভিযানে গ্রেফতার আতংকে এলাকা ছাড়া ফুলপুর বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। মামলার কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রচারনাও চালাতে পারছে না দাবী করে ফুলপুর বিএনপির কয়েকজন নেতা-কর্মী বলেন নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নষ্ট করে আওয়ামীলীগ খালি মাঠে গোল দেয়ার উদ্দেশ্যে এই মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। অভিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছে নেতা-কর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন