শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা টু বরিশাল গামী সুন্দরবন-৮ লঞ্চে আগুন

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ঢাকা থেকে বরিশাল গামী সুন্দরবন-৮ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন লঞ্চের যাত্রীরা।
আজ শুক্রবার ভোররাতে এ দুর্ঘটনা ঘটে। আগুনে প্রায় ১০ লাখ টাকার মালামাল নষ্ট হয়ে গেছে।
ওই লঞ্চে সাড়ে ৬শ যাত্রী ছিলেন।
লঞ্চের কেরানী মো. সুজন জানান, লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে বৃহস্পতিবার রাতে বরিশালের উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চে বরিশালের বিভিন্ন ব্যবসায়ীর মালামাল লঞ্চের ডেকের নিচের হ্যাচে (লঞ্চের তলা ও নিচতলার ডেকের মধ্যবর্তী ফাঁকা জায়গায়) তোলা হয়।
রাত ৪ টার দিকে লঞ্চটি বরিশালের কাছাকাছি পৌঁছালে যাত্রীরা ডেকের প্রথম পকেটের ঢাকনা থেকে ধোয়া দেখতে পান। এতে আতঙ্ক ছড়িয়ে পড়লে লঞ্চের স্টাফরা ঢাকনা সরিয়ে আগুন দেখতে পান। দ্রুত আগুন নিভিয়ে ফেলেন তারা। তবে ব্যবসায়ীদের ১০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।
এদিকে, সকালে ব্যবসায়ীরা খবর পেয়ে লঞ্চে এসে তাদের মালামালের খোঁজ নিতে শুরু করেন।
অপরদিকে, বরিশাল ফায়ার সার্ভিসের সদস্যরা লঞ্চঘাটে এসে লঞ্চটি পরিদর্শন করেন। এ বিষয়ে তদন্ত করা হবে বলে জানান তারা।
বরিশাল ফায়ার সার্ভিসের উপ পরিচালক ফারুক হোসেন জানান, তাদের এক সদস্য ওই লঞ্চে যাত্রী হিসেবে ছিলেন। তার উদ্যোগে লঞ্চের যাত্রীদের সহায়তায় আগুন নেভানো হয়। না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।
এ বিষয়ে নৌ ফাঁড়ি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মঞ্জুর জানান, তাদের উপস্থিতিতে লঞ্চটি থেকে যাত্রীদের বরিশাল ঘাটে নামানো হয়। যাত্রীদের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন