শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর ২টি আসনে গণসংযোগ বন্ধ রেখেছেন বিএনপি প্রার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১:০১ এএম

নির্বাচনী প্রচারণায় হামলা, ভাঙচুর, প্রশাসনের রহস্যজনক নিরবতা এবং পুলিশ কর্তৃক বিএনপি নেতাকর্মীদের আটক অব্যাহত থাকায় নির্বাচনী প্রচরণায় নিজেদের নিরাপদ মনে করছেন না বিএনপির দুই প্রার্থী। এ বিষয়ে প্রতিকার চেয়ে প্রশাসনের সহযোগিতা না পাওয়ার অভিযোগ করেন প্রার্থীরা। এমন ঘটনায় নিরাপত্তাহীনতার কারণে নির্বাচনী গণসংযোগ বন্ধ রেখেছেন নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান এবং নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদ। গতকাল বৃহস্পতিবার টেলিফোনে এমন অভিযোগ করে তারা আরো বলেন, সরকারি দলের পাশাপাশি এখন পুলিশ আমাদের শক্তি প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে। একটি গণতান্ত্রিক দেশে পুলিশ জণগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। রাতের বেলায় পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়ে বিনা ওয়ারেন্টে লোকজনকে ধরে নিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত শনিবার নোয়াখালীর সূবর্ণচর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট জাকারিয়ার বাড়িতে বিএনপি নেতাকর্মীদের উপর হামলায় ২৫ জন আহত হয়। এসময় পুলিশ অ্যাডভোকেট জাকারিয়া, বিএনপি কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক মাহবুব আলমগীর আলো ও জেলা ছাত্রদল সভাপতি আজগর উদ্দিন দুখুসহ ১৬ জন নেতাকর্মীকে আটক করে। এ সময় পুলিশ বিএনপি সমর্থকদের ৩ শতাধিক মোটরসাইকেল আটক করে চরজব্বর থানায় নিয়ে যায়। উক্ত ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান এক সংবাদ সম্মেলনে নিজের ও নেতাকর্মীদের নিরাপত্তাহীনতার অভিযোগ করে গণসংযোগ বন্ধ রাখার ঘোষণা দেন। বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহহাজান রোরবার থেকে নির্বাচনী গণসংযোগ বন্ধ রেখেছেন।

অপরদিকে, গত সোমবার সকাল সোয়া ১১টার দিকে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদের প্রচার বহরে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বিএনপির ৫ নেতাকর্মী আহত হওয়া ছাড়াও দুই গাড়ি ভাঙচুর হয়। পরে ঐ দিন সন্ধ্যায় ব্যারিস্টার মওদুদ সংবাদ সম্মেলনে নিজের এবং নেতাকর্মীদের নিরাপত্তাহীনতার কারণে গণসংযোগ বন্ধের ঘোষণা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন