শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরে ৮৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের তিনটি আসনে ৩৭৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ৮৫টি কেন্দ্রকে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের তিনটি আসনের মধ্যে মাদারীপুর-১ আসনে মোট ১০১টি ভোট কেন্দ্র, যার মধ্যে ঝুঁকিপূর্ণ ৭টি কেন্দ্র। মাদারীপুর-২ আসনে মোট ১৪১টি ভোট কেন্দ্র, যার মধ্যে ঝুঁকিপূর্ণ ১৯টি কেন্দ্র এবং মাদারীপুর-৩ আসনে মোট ভোট কেন্দ্র ১৩৪ টি, যার মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে ৫৯টি কেন্দ্র। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা।
জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পারে সে জন্য প্রতি কেন্দ্রে পুলিশ সদস্য ২জন, আনসার সদস্য ১২জন নিয়োজিত থাকবে। এর পাশাপাশি র‌্যাব ও বিজিবির সদস্যরা টহলে থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে সেনাবাহিনী।

জেলা রির্টানিং কর্মকর্তা মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ও নির্বিঘে্ন ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে শান্তিপূর্ণভাবে নিজেদের ভোট দিতে পারে সে জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটারদের নিরাপত্তার জন্য আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েতন থাকবে। এর পাশাপাশি ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোটের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ সম্পন্ন হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোর জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন