শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোরের ৪টি আসনে নির্বাচনী সামগ্রী প্রেরণ

আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে অস্ত্র বিতরণ

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নাটোরের ৪টি আসনের ৫৬৬টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার বেলা ১২টা থেকে সদর উপজেলার হলরুম থেকে নাটোর-২ আসনের ১৫৭টি কেন্দ্রের জন্য নির্বাচনী সামগ্রী বিতরণের কাজ শুরু করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা জেসমিন আক্তার বানু। এসময় প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা এবং নিরাপত্তা কর্মীরা প্রায় ৬০ ধরনের মালামাল বুঝে নিয়ে কেন্দ্রের দিকে রওনা হন। প্রথমে দূরের কেন্দ্রগুলোতে এবং পরে শহরের আশপাশের কেন্দ্রগুলোতে মালামাল পাঠানো হয়েছে।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের ১২৫টি কেন্দ্রের জন্য লালপুর উপজেলা পরিষদ হলরুম এবং বাগাতিপাড়া উপজেলা চত্বর থেকে নির্বাচন সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া নাটোর-৩ (সিংড়া) আসনের ১১৮টি ভোট কেন্দ্রের জন্য উপজেলা কোর্ট মাঠ থেকে নির্বাচন সামগ্রী গ্রহণ করছেন নির্বাচন কর্মকর্তারা।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের ১৬৭টি কেন্দ্রের জন্য গুরুদাসপুর উপজেলার সার্ভার স্টেশন এবং বড়াইগ্রাম উপজেলা পরিষদ চত্বর থেকে নির্বাচন সামগ্রী বিতরণ হয়েছে।
নাটোর-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা জেসমিন আক্তার বানু জানান, সকাল ১০টা থেকে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচন সামগ্রী বিতরণের কাজ শুরু হয়। বেলা ৩টার মধ্যে সকল মালামাল কেন্দ্রে পৌছে যায়। এবারের নির্বাচনে নাটোরের চারটি আসনে মোট ৫৬৬টি ভোট কেন্দ্রে ১৩ লক্ষাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন গ্রহণ করার জন্য ৫৬৬ জন প্রিজাইডিং অফিসার, ২৬৭৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োজিত থাকবেন।

নাটোরে আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে অস্ত্র বিতরণ করা হয়েছে। এর অংশ হিসাবে শনিবার সকালে সদর থানা থেকে আনসার সদস্যদের মাঝে অস্ত্র বিতরণসহ আনুষঙ্গিক সামগ্রী বিতরণ করা হয়। এ সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জালাল উদ্দিনসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা আনসার ও ভিডিপি অফিস সূত্রে জানা যায়, জেলায় এবার মোট ৬৭৯২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। এর মধ্যে মোট ১১৩২ জন অস্ত্রধারী সদস্য দায়িত্ব পালন করবেন। প্রতিকেন্দ্রে ২জন করে অস্ত্রধারীসহ ১২জন আনসার সদস্য অন্যান্য বাহিনীর সাথে সমন্বয় করে নিরাপত্তা রক্ষায় কাজ করবেন।
নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চারটি আসনে ১৪প্লাটুন বিজিবি, ৫১৪জন সেনা সদস্য, ১২৮৫জন পুলিশ সদস্য, ৬হাজার ৭৯২জন আনসার সদস্য, ১০০জন র‌্যাব সদস্য। এছাড়া ২০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৮জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন