শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নারীকে সম্মান করা অর্থ মা’কে সম্মান করা -মেহের আফরোজ চুমকি

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, প্রতিটি নারী একজন মা। আমরা যদি মা’কে সম্মান করতে চাই আমাদের উচিৎ প্রতিটি নারীকে সম্মান করা। তিনি পুরুষদের উদ্দেশ্যে বলেন, আপনাদের স্ত্রীরাও কারো না কারো মা। আপনারা যদি আপনাদের মা’কে শ্রদ্ধা করেন তাহলে আপনাদের উচিৎ আপনাদের স্ত্রীকেও শ্রদ্ধা করা। গতকাল রাজধানীর ইস্কাটনে মহিলাবিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে মহিলাবিষয়ক অধিদপ্তর আয়োজিত বিশ্ব মা দিবস উপলক্ষে স্বপ্নজয়ী মাদেরকে সম্মাননা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহীন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি ও মহিলাবিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনেওয়াজ দিলরুবা।
প্রতিমন্ত্রী আরো বলেন, সন্তান জন্ম দিতে গিয়ে দেশে আর একটি মাও যেন মারা না যায় সে লক্ষ্যে কাজ করছে সরকার। তিনি মা’দের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি গভীর মনোযোগ রাখবেন। সকল সন্তানের পক্ষে পরীক্ষায় প্রথম হওয়া বড় কথা নয়, ভালো মানুষ হয়ে বেড়ে উঠাই বড় কথা। এ লক্ষ্যে মাদের আরো বেশি যতœশীল হতে হবে। নাছিমা বেগম এনডিসি বলেন, মা তার সন্তানের জন্য সবরকমের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকেন। কখনো কখনো মা তার পরিচয় ভুলে গিয়ে সন্তানের পরিচয়ে পরিচিত হতেও আনন্দবোধ করেন।
মহিলাবিষয়ক অধিদপ্তর গতকাল সফল ১৫ জন মাকে সম্মাননা প্রদান করেছে এবং এই মাদের সন্তানরা বিভিন্ন সেক্টরে প্রতিষ্ঠিত। স্বপ্নজয়ী মা’রা হলেনÑ রাঙ্গামাটির বালা চাকমা; মানিকগঞ্জের হাজেরা খাতুন ও সালেহা আক্তার; যশোরের রাবেয়া খাতুন; ঝিনাইদহের আফরোজা বুলবুল, রাবেয়া বেগম, মৌক্কারা খাতুন, রেবেকা খানম ও রিজিয়া খাতুন; নওগাঁর ড. ফাল্গুনী রানী চক্রবর্তী; ময়মনসিংহের প্রভা দেবী ও অরুনা দে; পঞ্চগড়ের রওশন আরা বেগম; ঠাকুরগাঁয়ের সাহেরা বেগম, মাগুরার মমতা মজুমদার। সম্মাননাপ্রাপ্ত সকল মায়েদের সন্তানরা বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত। পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে মাদের কাছ থেকে আবেদন আহŸান করা হয়। আবেদনসমূহ যাচাই-বাছাই করে শ্রেষ্ঠ ১৫ জন মা’কে এই সম্মাননা প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন