মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

খাগড়াছড়িতে অত্যাধুনিক অস্ত্রসহ দুই ইউপিডিএফ কর্মী আটক

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

খাগড়াছড়ির দুর্গম লক্ষীছড়িতে অভিযান চালিয়ে যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক অস্ত্র ও গুলিসহ দুই ইউপিডিএফ কর্মীকে আটক করেছে সেনাবাহিনী। গত মঙ্গলবার ভোর রাত সাড়ে ৪টার দিকে উপজেলার রাইঙ্গ্যামা ছড়া নামক এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- লক্ষীছড়ির রাইঙ্গ্যামা ছড়ার বিজয় কুমার চাকমার ছেলে সুবন্ত চাকমা (২০) ও একই এলাকার রাদিমোহন চাকমার ছেলে দিপঙ্কর চাকমা (২২)। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোররাত সাড়ে ৪ টার দিকে গুইমারা রিজিয়নের লক্ষীছড়ি জোনের অধিনায়ক লে. কর্নেল মোঃ মিজানুর রহমান মিজানের নেতৃত্বে উপজেলার রাইঙ্গ্যামা ছড়া নামক এলাকা থেকে ওই দুইজনকে আটক করা হয়। এ সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১টি অত্যাধুনিক অস্ত্র, ১টি ম্যাগজিন, ৫৩ রাউন্ড তাজা গুলি, ১টি পোজ, ১টি সিলিং, দুইটি চাঁদা আদায়ের রশিদসহ একাধিক মোবাইল উদ্ধার করা হয়। এ সময় অপর দুইজন সন্ত্রাসী পাহাড়ের উপর থেকে ঢালুতে লাফ দিয়ে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে পাহাড়ের আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসিত গ্রুপের কর্মী বলে দাবি করেছে। সেনাবাহিনী জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে লক্ষীছড়ি পুলিশের কাছে হন্তান্তর করে এবং এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।

গোয়েন্দা সূত্র জানান, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বিরোধী আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রসিত গ্রুপ কর্তৃক মনোনীত স্বতন্ত্র প্রার্থী একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ এ অংশগ্রহণ করে জয় লাভ করতে ব্যর্থ হয়। ফলে তারা নির্বাচন পরবর্তী সহিংসতা পরিকল্পনা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন