বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে : জাতীয় মুক্তি কাউন্সিল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রখ্যাত দার্শনীক বদরুদ্দীন উমরের জাতীয় মুক্তি কাউন্সিল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসন এবং পরিকল্পিতভাবে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে বলে অবিহিত করা হয়েছে। গতকাল দলের সাধারণ সম্পাদক ফজলুল হাকিম বলেন, জনগণ তাদের ভোট প্রদান করার আগেই সারাদেশে অসংখ্য ভোট কেন্দ্রে ব্যালট পেপারে নৌকার ছাপ মেরে বাক্সে ভর্তি করা হয়। ভোটাররা ভোট দিতে গেলে তাদের বাধা দেয়া হয় এবং অনেককে ব্যালটের নৌকায় ভোট প্রতীকে ছাপ মারতে বাধ্য করা হয়।
গতকাল এক বিবৃতিতে জাতীয় মুক্তি কাউন্সিল নেতা আরো বলেন, ইসি দাবি করেছে শতকরা ৮০ ভাগ ভেঅট পড়েছে। অথচ ইভিএম ভোট পড়েছে মাত্র ৪৫ ভাগ। নির্বাচন কমিশন থেকে বিদেশীদের বিভিন্ন ভোট কেন্দ্রে নিয়ে গিয়ে প্রতারণা করা হয়েছে। এসব যে আন্তর্জাতিক মহলকে ধোঁকা দিতে করা হয়েছে তা বলার অপেক্ষা রাখে না।
তিনি আরো বলেন, ভোটের আগে ঐক্যফ্রন্টের প্রার্থীদের গৃহে অবরুদ্ধ করে রাখা হয়। গায়েবী মামলায় গ্রেফতার করা হয়। মূলত জনগণের সঙ্গে প্রতারণা করে নির্বাচনের নামে ভোট ডাকাতি করা হয়েছে। এই নির্বাচনে ভোট ডাকাতির তীব্র নিন্দা জানাই এবং জনগণকে নিজেদের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠার গণতান্ত্রিক সংগ্রামের আহবান জানাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন