শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশের নির্বাচন নিয়ে জার্মান ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যানের টুইট

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ পিএম

জার্মান পার্লামেন্টের পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান ও দেশটির মধ্যমপন্থি রাজনৈতিক দল ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়নের নেতা নরবার্ট রটগ্যান বাংলাদেশের সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে একটি টুইট করেছেন। ইউরোপের ২৮ রাষ্ট্রের জোট ইউরোপীয় ইউনিয়নের প্রভাবশালী সদস্য জার্মানির পররাষ্ট্র দপ্তর বা দেশটির সরকার স্বতন্ত্রভাবে বাংলাদেশের নির্বাচন নিয়ে এখনো কোনো প্রতিক্রিয়া দেয়নি। সেই প্রেক্ষাপটে সংসদীয় কমিটির চেয়ারম্যানের টুইট বার্তায় দেয়া বক্তব্য নিয়ে নানাজন নানা মত ও প্রতিক্রিয়া দেখাচ্ছেন। শতাধিক টুইটার ব্যবহারকারী (যার মধ্যে বাংলাদেশিও রয়েছেন) এটি রি-টুইট করেছেন।
জার্মানির সিনিয়র ওই রাজনীতিকের ভেরিফাইড টুইট অ্যাকাউন্ট থেকে ইংরেজি এবং জার্মান (দুটি) ভাষায় বার্তাটি প্রচার করা হয়েছে। সেখানে তিনি যা বলেছেন, বঙ্গানুবাদটি এরকম- “বাংলাদেশে নির্বাচনে যে মাত্রার জালিয়াতি হয়েছে তাতে আমি বিস্মিত-হতবাক (শক্ড)। দেশটি এখন কার্যত একদলীয় ব্যবস্থায় পরিণত হলো। ইউরোপের সরকারগুলোর উচিত বাংলাদেশের নির্বাচনী কার্যপ্রণালীর সমালোচনার ক্ষেত্রে অটল থাকা এবং এর মাধ্যমে দেশটির অবশিষ্ট গণতান্ত্রিক শক্তিগুলোর প্রতি সমর্থন জানানো।”
জার্মান আইন প্রণেতা নরবার্ট রটগ্যান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল ক্যাবিনেটের সাবেক পরিবেশ, প্রকৃতি সুরক্ষা ও নিউক্লিয়ার নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয়ের কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Nadim ahmed ৪ জানুয়ারি, ২০১৯, ২:২৬ পিএম says : 0
What a shame for us. Oh sorry! I did not read this news, I do not know anything about the tweet. So Pls do not arrest me & do not put me in cross-fire dear RAB-police-hidden forces. You are the greatest. But how dare! Inqilab published this! Don't you remember what happened with Amar Desh?
Total Reply(0)
mahabir ৪ জানুয়ারি, ২০১৯, ৩:৫৭ পিএম says : 0
11 th election. Nagletaed matter of Bangladesh. এটাকে নির্বাচন বলে না। এটাকে জুলুম বলে।
Total Reply(0)
Husam Uddin ৬ জানুয়ারি, ২০১৯, ৬:০৯ পিএম says : 0
এটা কি কোনো নির্বাচন হলো
Total Reply(0)
murshed ৯ জানুয়ারি, ২০১৯, ৯:২৬ পিএম says : 0
এত জালিয়াতি নিরবাচন নিজ চোখে দেখ লাম বলতে গেলাম কেনদর থেকে বেরকরে দিলো মসতানের দল
Total Reply(0)
murshed ৯ জানুয়ারি, ২০১৯, ১০:২২ পিএম says : 0
এত জালিয়াতি নিরবাচন নিজ চোখে দেখ লাম বলতে গেলাম কেনদর থেকে বেরকরে দিলো মসতানের দল
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন