শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁর অভ্যন্তরীণ সকল পথে বাস চলাচল শুরু

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

অবশেষে নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমানের হস্তক্ষেপে দু’পক্ষের মধ্যে সমঝোতার মাধ্যমে গতকাল শনিবার দুপুর আড়াইটা থেকে জেলার অভ্যন্তরীণ সকল পথে বাস চলাচল শুরু হয়েছে। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ও দুরপাল্লার বাস মালিক ওমর ফারুকের বিরুদ্ধে নিয়ম না মেনে নওগাঁর মান্দা ফেরিঘাট থেকে ঢাকা পর্যন্ত দুরপাল্লার বাস চলাচলের অভিযোগ এনে শুক্রবার সকাল ৮ টা থেকে জেলার সকল অভ্যন্তরীণ পথে বাস চলাচল বন্ধ করে দেয় জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ।

বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তির মুখে পড়েন জেলার বিভিন্ন রুটে যাতায়াতকারি যাত্রীরা। নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক সম্প্রতি ফারুক এন্টারপ্রাইজের ব্যানারে নিয়ম বহির্ভূতভাবে নওগাঁর মান্দা ফেরিঘাট থেকে ঢাকা পর্যন্ত দুরপাল্লার পথে বাস চলাচল শুরু করেন। নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নিয়ম মেনে বাসচলাচল করার জন্য তাকে এ বিষয়ে মৌখিক ও লিখিতভাবে জানানো সত্তে¡ও তিনি কোন তোয়াক্কা না করে বাস চলাচল অব্যাহত রেখেছেন। এ অবস্থায় বাধ্য হয়েই বিষয়টির সমাধানের লক্ষ্যে শুক্রবার সকাল থেকে জেলার অভ্যন্তরীণ পথে বাস চলাচল বন্ধ রাখে সড়ক পরিবহন মালিক গ্রুপ।

তবে জেলা প্রশাসকের কার্যালয়ে এনিয়ে আলোচনা বৈঠকের পর বাস চলাচল শুরু হয়েছে দুপুর থেকে। এ ব্যাপারে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ওমর ফারুক বলেন, তার বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে দুরপাল্লার বাস চালু রাখার অভিযোগ সঠিক নয়। তিনি বলেন, নিয়ম মেনেই ও যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে গেল ঈদ থেকে তার ফারুক এন্টারপ্রাইজের ব্যানারে ৫টি গাড়ি নওগাঁ-ঢাকা রুটে চলাচল করছে। কিন্তু হঠাৎ করে কাউকে কিছু জানিয়ে কোন আলোচনা বৈঠক ছাড়াই সড়ক পরিবহন মালিক গ্রুপ শুক্রবার সকাল বাস চলাচল বন্ধ করে দিয়ে যাত্রীদের কেন ভোগান্তির মুখে এবং মোটর শ্রমিকদের কষ্টের মধ্যে ফেলেন। গতকাল শনিবার নওগাঁ জেলা প্রশাসকের সাথে আমার ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ নের্তৃবৃন্দের আলোচনা বৈঠকের পর সমঝোতার মাধ্যমে দুপুর আড়াইটা থেকে জেলার সব পথে বাস চলাচল শুরু হয়েছে। নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, এ নিয়ে বিষয়ে আমার বাসভবনে ত্রিপক্ষীয় বৈঠকের পর দুপুর থেকে জেলার সকল পথে বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন