শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটের জেলা প্রশাসকসহ ৯ জনকে আদালতে তলব

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

 

 আদালত অবমাননার অভিযোগে বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসসহ ৯জনকে ৮ জানুয়ারি স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

‘দীপ্ত বাংলা হিউম্যানরাইটস্ ফাউন্ডেশন’এর চেয়ারম্যান মো. রেজাউল করিম খান রেজার করা একটি রিটের বিপরীতে ৫ ডিসেম্বর হাইকোর্ট বিভাগের বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি আশীষ রঞ্জন দাস এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
আদেশে জেলা প্রশাসকসহ পানি উন্নয়ন বোর্ড, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী ফারুক আহমেদ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন, সিইআইপি-১ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ হাবিবুর রহমান ও নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল হান্নান, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস এবং শরণখোলা সহকারী কমিশনার (ভ‚মি) লিংকন বিশ্বাস, ও রায়েন্দা ভ‚মি অফিসের উপ-সহকারী ভুমি কর্মকর্তা এস. এম.জিল্লুর রহমানকে হাজিরের নির্দেশ দেয়া হয়।

বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা খালের উভয় পার্শ্বে অবৈধ দখলদারদের উচ্ছেদ এবং সেচ, নৌচলাচল ও জনসাধারনের দৈনন্দিন গৃস্থলীর কাজে ব্যবহারের জন্য প্রয়োজনীয় মাত্রার পানির নাব্য বজায় রাখার জন্য খালটিতে পলি পড়ে ভরাট হওয়া অংশ পুনঃখনন করে এস,এ ম্যাপ অনুযায়ী পূর্বাবস্থায় ফিরিয়ে আনার নির্দেশনা চেয়ে ২৪ জানুয়ারী ২০১৮ তারিখে হাইকোর্টে একটি রিট পিটিশন করেন দীপ্ত বাংলা হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. রেজাউল করিম খান রেজা। হাইকোর্ট ৬০ দিনের মধ্যে উচ্ছেদের পদক্ষেপ গ্রহণ এবং ৩০ দিনের মধ্যে অগ্রগতি প্রতিবেদন আদালতে দাখিল করার রুল জারি করেন।
আদালতের নির্দেশ পালন না করায় মাননীয় বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি আশীষ রঞ্জন দাস এর সমন্বয়ে গঠিত বেঞ্চ ০৭ আগস্ট ২০১৮ তারিখ পুনরায় আদালতের নির্দেশ প্রতি পালনের আদেশ দেন।
এ আদেশ না পালন করায় ০৫ ডিসেম্বর ২০১৮ তারিখ হাইকোর্টের ঐ বেঞ্চের বিচারকদ্বয় ০৮ জানুয়ারি ২০১৯ তারিখ সকাল সাড়ে ১০টায় বাগেরহাট জেলা প্রশাসকসহ ৯ জনকে স্ব-শরীরে আদালতে উপস্থিত থাকার নির্দেশ প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন